করোনায় আরও তিন জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৫৮

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও তিন জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ৩০। এ ছাড়া, নতুন শনাক্ত হয়েছেন ৫৮ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৮২ জনে দাঁড়িয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও তিন জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ৩০। এ ছাড়া, নতুন শনাক্ত হয়েছেন ৫৮ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৮২ জনে দাঁড়িয়েছে।

আজ শনিবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয়েছে ৯৫৪ জনের। তাদের মধ্যে ৫৮ জনের মধ্যে করোনার সংক্রমণ পাওয়া গেছে। মৃত্যুবরণ করেছেন আরও তিন জন। এ নিয়ে মোট মারা গেছেন ৩০ জন।

সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ৯৫৪টি পরীক্ষার পর আমরা নতুন ৫৮ জনের মধ্যে সংক্রমণ পেয়েছি। সর্বমোট সংক্রমণের সংখ্যা ৪৮২। আমরা আরও তিন জনকে হারিয়েছে। এই তিন জন মিলে সর্বমোট মৃত্যুর সংখ্যা ৩০।’

তিনি জানান, আরও তিন জন সুস্থ হয়েছেন। তাদের মধ্যে দুই জন পুরুষ ও একজন নারী। তাদের বয়স যথাক্রমে ২৬, ৫৭ ও ৫৫ বছর। এ নিয়ে মোট ৩৬ জন সুস্থ হয়েছেন। যে তিন জন মারা গেছেন, তাদের মধ্যে দুই জন ঢাকার বাইরে ও একজন ঢাকা শহরের। তাদের বয়স যথাক্রমে ৩৮, ৫৫ ও ৭৪ বছর। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ৫৮ জনের মধ্যে সর্বোচ্চ ৩১-৪০ বছর বয়সের মধ্যে রয়েছেন ১৭ জন এবং ৪১-৫০ বছর বয়সের মধ্যে ১৫ জন। এদের মধ্যে ৪৮ জন পুরুষ ও ১০ জন নারী। এ ছাড়া, তাদের মধ্যে ১৪ জন ঢাকার এবং নারায়ণগঞ্জের আট জন।

তিনি আরও জানান, সর্বমোট ৪৮২ জনের মধ্যে ৩১-৪০ বছর বয়সের মধ্যে রয়েছেন সর্বোচ্চ সংখ্যক শতকরা ২২ ভাগ। এরপরে ২১-৩০ বছর বয়সের মধ্যে শতকরা ১৯ ভাগ এবং ৪১-৫০ বছর বয়সের মধ্যেও রয়েছেন শতকরা ১৯ ভাগ। তাদের মধ্যে ৭০ ভাগ পুরুষ ও ৩০ ভাগ নারী। ৪৮২ জনের মধ্যে ৫২ ভাগই ঢাকা শহরের। ঢাকা শহর বাদ দিয়ে ঢাকা বিভাগের অন্যান্য জেলায় রয়েছেন শতকরা ৩৫ ভাগ। আর বাকিরা অন্য বিভাগগুলোতে।

Comments

The Daily Star  | English
Depositors’ money in merged banks will remain completely safe: Bangladesh Bank

Depositors’ money in merged banks will remain completely safe: BB

Accountholders of merged banks will be able to maintain their respective accounts as before

2h ago