করোনাভাইরাসে আক্রান্ত লিভারপুলের ‘রাজা’ ডালগ্লিশ

সমর্থকরা তাকে ডাকেন ‘রাজা’ বলে। ডাকবেন না-ই বা কেন! খেলোয়াড় ও কোচ, দুই ভূমিকাতেই ইংলিশ ক্লাব লিভারপুলে অবিস্মরণীয় সাফল্য পেয়েছেন স্যার কেনি ডালগ্লিশ।
kenny dalglish
ছবি: এএফপি

সমর্থকরা তাকে ডাকেন ‘রাজা’ বলে। ডাকবেন না-ই বা কেন! খেলোয়াড় ও কোচ, দুই ভূমিকাতেই ইংলিশ ক্লাব লিভারপুলে অবিস্মরণীয় সাফল্য পেয়েছেন স্যার কেনি ডালগ্লিশ। কিন্তু অলরেড ভক্তদের জন্য দুঃসংবাদ। তাদের সাবেক এই তারকা আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে।

শুক্রবার ডালগ্লিশের শরীরে করোনাভাইরাসের উপস্থিতির বিষয়টি নিশ্চিত করা হয়েছে তার পরিবারের পক্ষ থেকে। এক বিবৃতিতে বলা হয়েছে, তিনি এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে ৬৯ বছর বয়সী স্কটল্যান্ডের সাবেক ফরোয়ার্ডের শরীরে ভাইরাস সংক্রমণের কোনো লক্ষণ নেই।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, পুরোনো একটি ক্ষতের চিকিৎসার জন্য অ্যান্টিবায়োটিক নিতে গেল বুধবার ডালগ্লিশ ভর্তি হন হাসপাতালে। সেখানে রুটিন পরীক্ষার অংশ হিসেবে তার করোনাভাইরাস পরীক্ষাও করা হয়। এরপর এই স্কটিশের শরীরে ভাইরাসের উপস্থিতির কথা জানা যায়।

পরিবারের পক্ষ থেকে দেওয়া বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘জাতীয় স্বাস্থ্য সংস্থার (এনএইচএস) সেসব অসাধারণ কর্মীদের তিনি (ডালগ্লিশ) ধন্যবাদ জানিয়েছেন, এই অভূতপূর্ব সময়ে যাদের একাগ্রতা, সাহস ও আত্মত্যাগকে জাতির সামনে তুলে ধরা উচিত।’

১৯৭৭ সালে রেকর্ড দামে লিভারপুলে যোগ দেওয়ার আগে স্বদেশি ক্লাব সেল্টিকের হয়ে ডালগ্লিশ চারবার জেতেন স্কটিশ লিগ। অ্যানফিল্ডে এসে খেলোয়াড় হিসেবে ছয়বার জেতেন ইংলিশ ফার্স্ট ডিভিশন (বর্তমান প্রিমিয়ার লিগ) ও তিনবার জেতেন ইউরোপিয়ান কাপ (বর্তমান চ্যাম্পিয়ন্স লিগ)।

কোচ হিসেবেও দারুণ সফলতা পান ২০১৮ সালে নাইটহুড খেতাব পাওয়া ডালগ্লিশ। খেলোয়াড় থাকা অবস্থাতেই দায়িত্ব নিয়ে লিভারপুলকে জেতান তিনটি ইংলিশ লিগ। তার অধীনে ব্ল্যাকবার্ন রোভার্সও ১৯৯৪-৯৫ মৌসুমে জিতেছিল প্রিমিয়ার লিগের শিরোপা। 

 

Comments

The Daily Star  | English

Cyclone Remal: PDB cuts power production by half

PDB switched off many power plants in the coastal areas as a safety measure due to Cyclone Rema

30m ago