শীর্ষ খবর

রাজশাহীর প্রথম করোনা রোগী ট্রাকে করে ঢাকা থেকে গিয়েছিলেন

রাজশাহীর পুঠিয়া উপজেলায় একজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। কয়েকদিন আগেই ঢাকা থেকে ট্রাকে করে বাড়িতে যাওয়া ৩০ বছরের এই যুবক রাজশাহীর প্রথম করোনা রোগী।
Coronavirus-2.jpg

রাজশাহীর পুঠিয়া উপজেলায় একজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। কয়েকদিন আগেই ঢাকা থেকে ট্রাকে করে বাড়িতে যাওয়া ৩০ বছরের এই যুবক রাজশাহীর প্রথম করোনা রোগী।

অনেকের সঙ্গে ট্রাকে করে বাড়ি ফিরেই এলাকার হাট-বাজারে অবাধে ঘুরে বেড়িয়েছেন এই ব্যক্তি। গত কয়েকদিন ধরে করোনা ভাইরাসের উপসর্গ তার শরীরে দেখা দেয়। পরে খবর পেয়ে পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা গিয়ে তার নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজে পাঠায়। পরীক্ষায় তার করোনা পজিটিভ পাওয়া যায়।

রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক জানান, তার বাড়ির আশপাশের এলাকা লকডাউন করা হয়েছে। যারা ঢাকা-নারায়ণগঞ্জ থেকে এসেছে তাদের সনাক্ত করার জন্য প্রচার চালানো হচ্ছে। দ্রুত তাদের সনাক্ত করা গেলে অনেকটা প্রতিরোধ করা সম্ভব হবে।

পুঠিয়া উপজেলা চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু জানান, বেশ কিছুদিন ধরেই রাতের বেলা মাছ ও সবজিবাহী  ট্রাকে করে নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে তৈরি পোশাক কারখানার কর্মীরা ফিরছিলেন। এই যুবকও তথ্য গোপন করে এলাকায় স্বাভাবিক চলাফেরা করছিল। পরে জানতে পেরে জোর করেই তার নমুনা পরীক্ষা করা হয়।

তিনি আরো জানান, এমন অসংখ্য মানুষ ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে ফিরেছে। তাদের নিয়েই এখন আতংক দেখা দিয়েছে। তাই তাদের সম্পর্কে তথ্য দিয়ে চিহ্নিত করার জন্য প্রতিবেশীদের অনুরোধ করছি।

Comments

The Daily Star  | English

PM inaugurates construction of new Bangabazar Wholesale Market

Prime Minister Sheikh Hasina today inaugurated construction of the 10-storey Bangabazar Nagar Wholesale Market in the capital

10m ago