আইনমন্ত্রীকে ফোন করে খাবার পেলেন বেকারি শ্রমিক

স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হককে ফোন করে খাবার পেলেন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর এলাকার মসজিদপাড়ার বাসিন্দা এক বেকারি শ্রমিক।
আইনমন্ত্রী আনিসুল হকের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর এলাকায়। ছবি: সংগৃহীত

স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হককে ফোন করে খাবার পেলেন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর এলাকার মসজিদপাড়ার বাসিন্দা এক বেকারি শ্রমিক।

রাজধানীর একটি বেকারিতে কাজ করা ওই শ্রমিক বাড়িতে এসে কোনো কাজ পাচ্ছিলেন না। ফলে তার ঘরে কোনো খাবার ছিল না। গত ১১ এপ্রিল রাত ১০টার দিকে তিনি আইনমন্ত্রীকে ফোন দিলে পরদিন সকালে তার বাসায় খাবার পৌঁছে দেওয়া হয়।

মন্ত্রীর নির্দেশে ওই শ্রমিকের বাড়িতে খাবার পৌঁছে দেওয়া আখাউড়া পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের আহবায়ক তাকজিল খলিফা কাজল দ্য ডেইলি স্টারকে বলেন, ‘ঘরে খাবার না থাকায় তিনি নিজ এলাকার সংসদ সদস্য আইনমন্ত্রী আনিসুল হকের ব্যক্তিগত মোবাইল নম্বরে কল করেন। এরপর মন্ত্রীর নির্দেশে ওই শ্রমিকের বাসায় খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়। ওই ব্যক্তি ছাড়াও আরও ১২টি পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়।’

এছাড়াও, একই উপজেলার ধরখার গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত সুবেদার মো. কাউছার ডেইলি স্টারকে বলেন, ‘আইনমন্ত্রীকে ফোন করে আমার কয়েকজন দরিদ্র প্রতিবেশী এখনো কোনো সহায়তা পাননি জানালে তাদের বাড়িতেও খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়।’

আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ মো. জয়নাল আবেদীন জানান, মন্ত্রীর ব্যক্তিগত অর্থায়নে আখাউড়া উপজেলায় দ্বিতীয় পর্যায়ে খাদ্যসামগ্রী বিতরণ শুরু হয়েছে।

গতকাল রোববার বিকালে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের সহায়তায় ৮০০ পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ শুরু হয়। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে, ১০ কেজি চাল, এক কেজি তেল, দুই কেজি আলু, দুই কেজি মসুরি ডাল, এক কেজি লবন ও একটি সাবান।

Comments

The Daily Star  | English

Mild to moderate heat wave sweeps over country

Mild to moderate heat wave is sweeping over different parts of the country, including Dhaka, and it may continue, Met office said today

Now