সৌদিতে প্রথম নারী গলফ টুর্নামেন্টের নতুন সূচি ঘোষিত

গেল মাসে প্রথমবারের মতো পেশাদার নারী গলফ টুর্নামেন্ট আয়োজিত হওয়ার কথা ছিল সৌদি আরবে।
female golf
ছবি: সৌদি গলফ টুইটার

গেল মাসে প্রথমবারের মতো পেশাদার নারী গলফ টুর্নামেন্ট আয়োজিত হওয়ার কথা ছিল সৌদি আরবে। কিন্তু বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে ঐতিহাসিক আয়োজনটি স্থগিত করা হয়। তবে চলমান উদ্বেগজনক পরিস্থিতির মাঝেই আয়োজকরা দিয়েছেন সুসংবাদ, ঘোষণা করেছেন নতুন সূচি।

মঙ্গলবার লেডিস ইউরোপিয়ান ট্যুরের (এলইটি) পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে, সৌদিতে আগামী অক্টোবরে বসবে নারী গলফ টুর্নামেন্ট। এলইটির অন্তর্ভুক্ত সৌদি লেডিস ইন্টারন্যাশনাল ওই মাসের ১৯ থেকে ২২ তারিখ পর্যন্ত চারদিনব্যাপী আসরটি আয়োজন করবে। টুর্নামেন্টের ভেন্যু জেদ্দা রয়্যাল গ্রিনস গলফ ক্লাব ও কান্ট্রি ক্লাব।

পূর্বনির্ধারিত সূচি অনুসারে গেল ১৯ থেকে ২২ মার্চ পর্যন্ত টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এ লক্ষ্যে এক মিলিয়ন (১০ লাখ) ডলারের পুরস্কার তহবিলও গঠন করা হয়েছে।

এলইটির প্রধান নির্বাহী আলেকসান্দ্রা আরমাস আয়োজকদের ধন্যবাদ জানিয়ে এক বিবৃতিতে বলেছেন, ‘নানা ধরনের চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও এই ঐতিহাসিক ইভেন্ট আয়োজন বাস্তবায়ন করতে “গলফ সৌদি” যেভাবে নিজেদের প্রতিশ্রুতি পূরণ করেছে, তাতে আমরা অভিভূত।’

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago