ময়মনসিংহে হোম কোয়ারেন্টিনে ৯ চিকিৎসক ও ৯ নার্স

চিকিৎসক-নার্সসহ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে কর্মরত ২৭ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। গতকাল সোমবার সন্ধ্যা থেকে তারা হোম কোয়ারেন্টিনে আছেন।

চিকিৎসক-নার্সসহ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে কর্মরত ২৭ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। গতকাল সোমবার সন্ধ্যা থেকে তারা হোম কোয়ারেন্টিনে আছেন।  

হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাইফুল ইসলাম খান জানান, গত ১২ এপ্রিল গাজীপুরের শ্রীপুরের এক গার্মেন্টস কর্মী তথ্য গোপন করে হাসপাতালে ভর্তি হন। এর আগে তিনি শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ছিলেন। সেখান থেকে তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছিল। সেখান থেকে ওই রোগী পালিয়ে তলপেটে ব্যথা নিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি হয়। এরপর, এখানে সে আলট্রাসনোগ্রামসহ আরও কিছু টেস্ট করায়।

তিনি আরও জানান, শ্রীপুর থেকে গতকাল বিকেলে তার করোনাভাইরাস পরীক্ষার ফলাফল জানায়। করোনাভাইরাস শনাক্ত হয়েছে জেনে তাকে তখনই আইসোলেশন ওয়ার্ডে পাঠানো হয়েছে বলে জানান ডা. সাইফুল।

ওই রোগীর সংস্পর্শে আসা হাসপাতালের চিকিৎসক, নার্স ও কর্মীদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

এ দিকে, ময়মনসিংহের আরেক চিকিৎসকের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শহরের চরপাড়ার নয়াপাড়ায় তার বাড়ী লকডাউন করা হয়েছে বলে জানিয়েছেন ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ হাফিজুর রহমান।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র জানায়, ওই চিকিৎসক ও তার স্বামী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে আছেন।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

7h ago