শীর্ষ খবর

জাজিরায় করোনার লক্ষণ নিয়ে মারা যাওয়া ব্যক্তি করোনাক্রান্ত নন

করোনা লক্ষণ নিয়ে শরীয়তপুরের জাজিরা উপজেলায় নিজ বাড়িতে মারা যাওয়ার ৭০ বছর বয়সী রোগীর নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।
Shariatpur-1.jpg

করোনা লক্ষণ নিয়ে শরীয়তপুরের জাজিরা উপজেলায় নিজ বাড়িতে মারা যাওয়ার ৭০ বছর বয়সী রোগীর নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

মৃত ব্যক্তি গত ১২ এপ্রিল চিকিৎসা নেওয়ার সময় জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের কাছে করোনাভাইরাস জাতীয় লক্ষণ সম্পর্কিত তথ্য লুকিয়েছিলেন বলে অভিযোগ করা হয়েছিল।

জাজিরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আন্তর্জাতিক উদারাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ (আইসিডিডিআর,বি) আজ বৃহস্পতিবার সকালে নিশ্চিত করেছে যে রোগী করোনাভাইরাসে সংক্রামিত ছিলেন না।’

তিনি বলেন, ‘গত ১১ এপ্রিল ওই রোগীকে হাসপাতালে নিয়ে আসেন কয়েকজন আত্মীয়। তারা জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসকের কাছে রোগীর জ্বর, শুকনো কাশি ও শ্বাসকষ্টজনিত সমস্যা সম্পর্কিত তথ্য গোপন করে।’

‘আমরা রোগীকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দিয়েছিলাম। কিন্তু, তার স্বজনরা তাকে বাড়ি নিয়ে যায়। গত ১২ এপ্রিল উপজেলার হাজী কালাই মোড়ল কান্দি গ্রামে নিজ বাড়িতেই ওই রোগী মারা যান। মৃত্যুর পরে, করোনাভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করে ১৩ এপ্রিল আইসিডিডিআর,বিতে পাঠানো হয়,’ যোগ করেন তিনি।

রোগীর মৃত্যুর পরপরই স্থানীয় প্রশাসন সতর্কতা হিসেবে জাজিরা উপজেলার হাজী কালাই মোড়ল কান্দি গ্রামের প্রায় ১৫ পরিবারকে হোম কোয়ারেন্টিনে রাখে।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহিদুল ইসলাম বলেন, ‘মৃত ব্যক্তির বাড়ির আশেপাশে প্রায় ১৫টি পরিবারকে হোম কোয়ারেন্টিন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে, কারণ তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না।’

Comments