শীর্ষ খবর

গাজীপুরে ২ উপজেলায় চিকিৎসকসহ ২৪ স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত

গাজীপুরের কাপাসিয়া ও কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাঁচ চিকিৎসকসহ ২৪ স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে কাপাসিয়ায় ১৩ জন এবং কালীগঞ্জে পাঁচ চিকিৎসকসহ মোট ১১ জন।

গাজীপুরের কাপাসিয়া ও কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাঁচ চিকিৎসকসহ ২৪ স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে কাপাসিয়ায় ১৩ জন এবং কালীগঞ্জে পাঁচ চিকিৎসকসহ মোট ১১ জন।

হাসপাতালে একসঙ্গে এতজনের আক্রান্ত হওয়ায় কাপাসিয়া হাসপাতালে সেবা কার্যক্রম বিঘ্নিত হচ্ছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস ছালাম সরকার। আক্রান্তদের মধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স ও মেডিক্যাল টেকনোলজিস্ট থাকার কথা নিশ্চিত করেছেন তিনি।

তিনি জানান, কাপাসিয়া উপজেলার দস্যু নারায়ণপুর এলাকায় গত বৃহস্পতিবার একজনের করোনা শনাক্ত হয়। যে প্রতিষ্ঠানে তিনি কাজ করতেন সেখানে আরও বেশ কয়েক জনের পরীক্ষা করে করোনা পজিটিভ রোগী পাওয়া যায়। তাদের নমুনা সংগ্রহে যারা কাজ করেছেন তাদেরও নমুনা পরীক্ষা করে ওই ১৩ জনের করোনা পজিটিভ পাওয়া যায়।

অন্যদিকে, কালীগঞ্জের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ছাদেকুর রহমান আকন্দ জানান, তাদের হাসপাতালের ১১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তদের পাঁচ জন চিকিৎসক। তাদের সংস্পর্শে যারা ছিলেন তাদেরও নমুনা পরীক্ষা করা হবে।

গাজীপুরের সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, জেলায় এখন পর্যন্ত মোট ১১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

Comments