পাবনায় দফায় দফায় সংঘর্ষে নিহত ১, আহত ২০

জলাশয়ে মাছ ধরা কেন্দ্র করে পাবনার বেড়া উপজেলার মাছখালি গ্রামে দুই পক্ষের দফায় দফায় সংঘর্ষে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ২০ জন।

জলাশয়ে মাছ ধরা কেন্দ্র করে পাবনার বেড়া উপজেলার মাছখালি গ্রামে দুই পক্ষের দফায় দফায় সংঘর্ষে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ২০ জন।  

আজ বৃহস্পতিবার সকালে ও দুপুরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত আয়নুল হক (৩০) উপজেলার কৈটোলা ইউনিয়নের মাছখালি গ্রামের আশকার প্রামাণিকের ছেলে।

সকালে গুরুতর আহত আট জনকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তারা হলেন- রওশন প্রমাণিক (৩০), আয়নুল হক (৩০), মিন্টু শেখ (৫০), মুবাই শেখ (৩০), ওসমান গনি (৩৪) মোহাম্মদ আলী (৩০), কালু হোসেন (৩০), রমজান আলী। (২৮)

সংঘর্ষের ঘটনায় পুলিশ পাঁচ জনকে আটক করেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, গতকাল মাছখালি গ্রামের রওশন আলী ও একই গ্রামের ওসমান গনির মধ্যে জাল দিয়ে মাছ ধরার ঘটনাকে কেন্দ্র করে মারপিটের ঘটনায় রওশন আহত হলে তাকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এরই জের ধরে আজ সকালে রওশনের বাবা হাবিবর প্রামাণিক লোকজন লাঠিসোটা নিয়ে ওসমান গনির বাড়িতে হামলা করে। এ সময় দুইপক্ষ সংঘর্ষে জড়ায়।

পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহত আয়নুলকে ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়।

আয়নুলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে আবারো দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় আহত হয় ১২ জন। এসময় বেশকিছু দোকানপাট ও ঘরবাড়িও  ভাঙচুর হয়।

সংঘর্ষে আহত মনজেল (৬০), বরকত (৪০), জিকরুল (১৮) আব্দুলল্লাহ (১৮), সারাতন খাতুন (৫০), বোরহান আলী (৭০), আজিজুল (২৮), ফাতেমা খাতুন (৪০), মিলন (৩৪) ইমরান (৩২), উজ্জল (৩৫) চঞ্চল (১৮)কে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেকে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে বেড়া মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিদ মাহমুদ জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দুই গ্রুপের কেউ অভিযোগ দেয়নি। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

 

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago