ভারত ফেরত ৭ বাংলাদেশি কোয়ারেন্টিনে

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট ব্যবহার করে ভারত থেকে ফেরা সাত বাংলাদেশি নাগরিককে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারে পাঠানো হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট ব্যবহার করে ভারত থেকে ফিরেছেন সাত বাংলাদেশি। ১৭ এপ্রিল ২০২০। ছবি: স্টার

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট ব্যবহার করে ভারত থেকে ফেরা সাত বাংলাদেশি নাগরিককে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারে পাঠানো হয়েছে।

আজ শুক্রবার দুপুরে ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্ট দিয়ে তারা আখাউড়ায় আসেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ডিআইও-১) মো. ইমতিয়াজ আহাম্মেদ দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

‘গত ৭ এপ্রিল ৬ জন এবং ১৬ এপ্রিল ১০ জনসহ এ পর্যন্ত এ চেকপোস্ট দিয়ে মোট ২৩ বাংলাদেশি দেশে ফিরেছেন,’ উল্লেখ করে তিনি বলেন, ‘আজ যারা ফিরেছেন তাদের একজন ব্রাহ্মণবাড়িয়া শহরের ভাদুঘর এলাকার, আরেকজন জেলার কসবা উপজেলার নিমবাড়ি গ্রামের। বাকিদের মধ্যে কিশোরগঞ্জের কুলিয়ারচর ও ইটনা উপজেলার দুই জন, কুমিল্লার দাউদকান্দি উপজেলার একজন এবং ঢাকার ভাটারা থানা এলাকার দুই জন।’

পুলিশের এই কর্মকর্তা জানান, ব্রাহ্মণবাড়িয়া জেলা স্বাস্থ্য বিভাগের একটি প্রতিনিধি দল আজ ফেরত আসাদের সরাসরি আখাউড়া চেকপোস্ট থেকে বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারে নিয়ে যান।

উল্লেখ্য, করোন সংক্রমণ রোধে ভারতজুড়ে চলা লকডাউনের কারণে বহু বাংলাদেশি পর্যটক সে দেশের বিভিন্ন রাজ্যে আটকা পড়েন।

Comments

The Daily Star  | English

$8b climate fund rolled out for Bangladesh

In a first in Asia, development partners have come together to announce an $8 billion fund to help Bangladesh mitigate and adapt to the effects of climate change.

2h ago