পঞ্চগড়ে প্রথম করোনা রোগী শনাক্ত, জেলা লকডাউন

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে। আজ শুক্রবার পঞ্চগড়ের সিভিল সার্জন মো. ফজলুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
Coronavirus-2.jpg

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে। আজ শুক্রবার পঞ্চগড়ের সিভিল সার্জন মো. ফজলুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ৪২ বছর বয়সী এক নারী স্বাস্থ্যপরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়েছেন। গত ১৪ এপ্রিল জেলা থেকে ওই নারীর নমুনা পাঠানো হয়েছিল। আজ, শুক্রবার সন্ধ্যায় রিপোর্টে তার করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ঐ নারী পরিবার নিয়ে ঢাকার মিরপুরে থাকতেন বলে জানা গেছে। ঢাকা থেকে একটি প্রাইভেট কারে তিনি পরিবারসহ তেঁতুলিয়ার তিরনইহাট ইউনিয়নে তাদের গ্রামের বাড়িতে ফেরেন।

এদিকে, প্রথমবারের মত করোনা রোগী শনাক্তের পর পঞ্চগড় জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। শনিবার সকাল ১০ টা থেকে এই এই লকডাউন কার্যকর হবে।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন জানান, শুক্রবার সন্ধ্যা থেকেই তেঁতুলিয়া উপজেলা লকডাউন করা হয়েছে।

ঠাকুরগাঁওয়ে আরও ২ জন শনাক্ত

ঠাকুরগাঁওয়ে সাত বছর বয়সী এক শিশুসহ দুজন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। অন্যজনের বয়স বয়স ২২ বছর।

শুক্রবার ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা: মাহফুজুর রহমান সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘গত ৭ এপ্রিল করোনাভাইরাসের উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জ থেকে হরিপুর উপজেলার বীরগড় গ্রামের বাড়িতে আসে ওই যুবক। খবর পেয়ে গত ১৩ এপ্রিল বাড়িতে গিয়ে তার নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তিনি নারায়নগঞ্জে কাজ করতেন।’

‘করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসলে সাত বছরের ওই শিশুটির নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। শিশুটির পরিবারের কেউ অন্য জেলা থেকে আসেনি বলে জানা গেছে।’

তিনি আরও জানান, করোনাভাইরাসে আক্রান্ত এই দুজনকে সংশ্লিষ্ট উপজেলার আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হবে এবং তাদের বাড়ির প্রত্যেকের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।

এখন পর্যন্ত ঠাকুরগাঁও জেলায় ২৬৭ জনের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে ১৩০ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা: মাহফুজুর রহমান সরকার

Comments