মধুপুরে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ

করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছেন টাঙ্গাইলের মধুপুরের বেকারকোণা গ্রামের মানুষ। সরকারি ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন তারা।
সরকারি ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন গ্রামের বাসিন্দারা। ছবি: স্টার

করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছেন টাঙ্গাইলের মধুপুরের বেকারকোণা গ্রামের মানুষ। সরকারি ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন তারা।

আজ শনিবার দুপুর ১২ থেকে থেকে দুইটা পর্যন্ত ইউনিয়নের টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের মধুপুর উপজেলার গাংগাইর বাজারে অবরোধ করে এ বিক্ষোভ করেন তারা।

খবর পেয়ে থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এ সময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের কথা কাটাকাটি হয়।

বিক্ষোভকারীরা জানান, করোনাভাইরাসের কারণে তারা কর্মহীন হয়ে পড়েছেন। ঘরে যা খাবার ছিল তা শেষ হয়ে গেছে। স্থানীয় জনপ্রতিনিধিরা কোনো খোঁজ নিচ্ছেন না। তারা অসহায়ত্বের কথা উল্লেখ করে দ্রুত ত্রাণ সহায়তার দাবি জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা সেখানে উপস্থিত হয়ে বিক্ষোভকারীদের শান্ত করেন। তালিকায় তাদের নাম থাকলেও কেন ত্রাণ পেল না তা খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। তালিকায় নাম না থাকলে তালিকা করে খাদ্য সহায়তার আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দ্য ডেইলি স্টারকে বলেন, ‘উপজেলা প্রশাসন থেকে ইতিমধ্যে উক্ত ইউনিয়নের ৪৮৫ পরিবারকে সরকারি ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। যে গ্রামের মানুষ বিক্ষোভ করেছেন সে গ্রামেও ৬২ পরিবারকে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে।’

তিনি জানান, তারা খোঁজ নিয়ে দেখেছেন যারা বিক্ষোভ করেছেন তাদের অধিকাংশই আগে থেকেই সরকারের বিভিন্ন সামাজিক সুরক্ষা কর্মসূচীর আওতায় আছেন। এরপরও যাদের সহায়তা প্রয়োজন খোঁজ নিয়ে তাদের ত্রাণ দেওয়া হবে।

 

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

7h ago