বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়লেন যুক্তরাজ্যের ২৬৪ নাগরিক

যুক্তরাজ্যের ২৬৪ জন নাগরিক বিশেষ একটি ফ্লাইটে আজ ঢাকা ছেড়েছেন। বাংলাদেশ ছাড়তে আগ্রহী নাগরিকদের চাহিদা অনুযায়ী যুক্তরাজ্য সরকার এই ফ্লাইটের ব্যবস্থা করেছিল।

যুক্তরাজ্যের ২৬৪ জন নাগরিক বিশেষ একটি ফ্লাইটে আজ ঢাকা ছেড়েছেন। বাংলাদেশ ছাড়তে আগ্রহী নাগরিকদের চাহিদা অনুযায়ী যুক্তরাজ্য সরকার এই ফ্লাইটের ব্যবস্থা করেছিল।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ-উল আহসান দ্য ডেইলি স্টারকে জানান, বিকেল ৩টা ৪৯ মিনিটে ব্রিটিশ এয়ারওয়েজের একটি চার্টার্ড ফ্লাইটে যুক্তরাজ্যের নাগরিকরা দেশ ছেড়েছেন। যাত্রীদের মধ্যে ১০ শিশু ও ব্রিটেনে স্থায়ীভাবে বসবাসকারী বেশ কয়েকজন বাংলাদেশিও রয়েছেন। তার আগে বিমানের বিশেষ একটি ফ্লাইট ১৫৭ জন ব্রিটিশ নাগরিককে সিলেট থেকে ঢাকায় আনে।

এই ফ্লাইটের ব্যাপারে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন এক ভিডিও বার্তায় বলেন, ‘আমি জানি যে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করার কাজটা নির্ঝঞ্ঝাট ছিল না। সবকিছু আমাদের আশানুরূপ ঘটেনি।’

এই সপ্তাহের পরের দিকে আরও তিনটি বিশেষ ফ্লাইট ঢাকা থেকে লন্ডনের উদ্দেশে ছেড়ে যাবে বলেও জানান ব্রিটিশ হাইকমিশনার।

করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রেখেছে বাংলাদেশ। এর মধ্যেও থাইল্যান্ড ও ভারত থেকে বিশেষ ফ্লাইটে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনা হয়েছে। অন্যদিকে ২৮ মার্চ থেকে গত ২৩ দিনে যুক্তরাষ্ট্র, রাশিয়া, কানাডা, জাপান, মালয়েশিয়া, ভুটান, জার্মানিসহ ইউরোপের বিভিন্ন দশের নাগরিক বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন।

Comments

The Daily Star  | English

Banking sector abused by oligarchs: CPD

Oligarchs are using banks to achieve their goals, harming good governance, transparency, and accountability in the financial sector, said economists and experts yesterday.

18m ago