৯ হাজার অসহায় পরিবারের পাশে চাঁদপুর-৫ আসনের এমপি

পবিত্র মাহে রমজান ও করোনা মহমারি সময়ে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলার ৯ হাজার অসহায় পরিবারের জন্য প্রায় ১ কোটি টাকার খাদ্য সহায়তা দিয়েছেন চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য মেজর (অব) রফিকুল ইসলাম বীর উত্তম।
শাহরাস্তির অসহায় পরিবারের মাাঝে খাদ্যসামগ্রী বিতরণ। ছবি: আলম পলাশ

পবিত্র মাহে রমজান ও করোনা মহমারি সময়ে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলার ৯ হাজার অসহায় পরিবারের জন্য  প্রায় ১ কোটি টাকার খাদ্য সহায়তা দিয়েছেন চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য মেজর (অব) রফিকুল ইসলাম বীর উত্তম।

আজ মঙ্গলবার সকালে হাজীগঞ্জ উপজেলার গন্ধব্যপুর ইউনিয়নের পাঁচ গ্রামে এই খাদ্য সহায়তা বিতরণ শুরু করেন তিনি।

এ প্রসঙ্গে জেলা পরিষদ সদস্য জসিম উদ্দিন বলেন, ‘হাজীগঞ্জের ১৪ ইউনিয়নের ৫ হাজার পরিবারের মাঝে এ খাদ্য সহায়তা বিতরণ অব্যাহত থাকবে।’

একই দিন বিকেলে শাহরাস্তি উপজেলার রায়চোঁ দক্ষিণ ইউনিয়নের নাহার গ্রামে এই খাদ্য সহায়তা বিতরণ করেন শাহরাস্তি পৌর মেয়র আব্দুল লতিফ।

তিনি বলেন, ‘উপজেলার ৪ হাজার পরিবারের মাঝে এই খাদ্য সহায়তা অব্যাহত থাকবে।’

সংসদ সদস্য রফিকুল ইসলাম বলেন, ‘আমার ব্যক্তিগত উদ্যোগে প্রায় ১ কোটি টাকার খাদ্য সহায়তা ঘরে ঘরে পৌঁছে দেয়া শুরু করেছি। আমি চাই কোনো পরিবার না খেয়ে থাকুক। এরমধ্যে প্রতিটি পরিবারের জন্য ৭ কেজি চাল, ২ কেজি ডাল, ৩ কেজি আলু, ১ কেজি তেল, ১ কেজি পেয়াজ, ১ কেজি লবণ, ১টি সাবান ও ৫০০ গ্রাম হলুদ ও মরিচের গুড়া দিচ্ছি। তবে এসব খাদ্য তাদের দিচ্ছি যারা সত্যিকারের খেটে খাওয়া কর্মহীন পরিবার। স্থানীয় ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে তালিকা করে যাচাই বাছাইয়ের পর তাদের ঘরে ঘরে এই খাদ্য সহায়তা দেওয়ার ব্যবস্থা করেছি।’ 

Comments

The Daily Star  | English

Student politics, Buet and ‘Smart Bangladesh’

General students of Buet have been vehemently opposing the reintroduction of student politics on their campus, the reasons for which are powerful, painful, and obvious.

20m ago