করোনাভাইরাস: ইংল্যান্ড বিশ্বকাপের ব্যাট নিলামে তুলছেন সাকিব

প্রিয় ব্যাটটি নিলামে তুলতে যাচ্ছেন সাকিব। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সৃষ্ট অচলাবস্থায় সমাজের সুবিধাবঞ্চিতদের সাহায্যার্থে ব্যয় করা হবে প্রাপ্ত অর্থ।
Shakib Al Hasan
ছবি: রয়টার্স

গেল বছর ইংল্যান্ড বিশ্বকাপ মাতিয়েছিলেন সাকিব আল হাসান। দুর্দান্ত বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও তার পারফরম্যান্স ছিল অসাধারণ। প্রিয় সেই ব্যাটটি নিলামে তুলতে যাচ্ছেন সাকিব। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সৃষ্ট অচলাবস্থায় সমাজের সুবিধাবঞ্চিতদের সাহায্যার্থে ব্যয় করা হবে প্রাপ্ত অর্থ।

গতকাল মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাট নিলামে তোলার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশের তারকা বাঁহাতি অলরাউন্ডার। নিজের অফিসিয়াল পেইজে ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’ নিয়ে একটি লাইভ আয়োজনে তিনি জানিয়েছেন, বুধবার রাত ১০টায় শুরু হবে নিলাম। এটি আয়োজন করা হবে ‘অকশন ফর অ্যাকশন’ পেইজ থেকে।

২০১৯ বিশ্বকাপে চোখ ধাঁধানো নৈপুণ্য দেখান সাকিব। আট ম্যাচে ৩৬.২৭ গড়ে নেন ১১ উইকেট। ব্যাটিংয়ে ৬০৬ রান করেন অতিমানবীয় ৮৬.৫৭ গড়ে। সেঞ্চুরি ছিল দুটি, হাফসেঞ্চুরি পাঁচটি। কেবল একটি ম্যাচেই ফিফটি ছোঁয়ার আগে আউট হন তিনি। যে ব্যাট দিয়ে এমন ঐতিহাসিক পারফরম্যান্স, সেটি নিলামে তোলার ঘোষণা দিয়ে সাকিব জানিয়েছেন, দেশের মানুষই তার কাছে বেশি প্রিয়।

‘আসলে একটু কুসংস্কারও ছিল, এক ব্যাট দিয়েই খেলেছি টেপ পেঁচিয়ে পেঁচিয়ে।

এটা আমার খুবই প্রিয় একটা ব্যাট… তবে দেশের মানুষগুলো নিঃসন্দেহে আমার কাছে এর থেকেও বেশি প্রিয়।

এই কারণে আমার এই ব্যাটটি এই পেইজে (অকশন ফর অ্যাকশন) নিলামে তুলছি, যেটা দিয়ে আমি প্রায় ১৫০০ রান তুলেছি এবং আপনাদের দোয়ায় এই ব্যাট দিয়েই পুরো বিশ্বকাপের ম্যাচগুলো খেলেছি।

কালকে (বুধবার) রাত ১০টায় আমি এই পেইজ থেকে লাইভে আসব এবং আশা করি, আপনাদের কেউ এই ব্যাটটি একটা ভালো মূল্য দিয়ে কিনে নিয়ে আমাদের সবাইকে সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ানোর সুযোগ করে দিবেন।’

উল্লেখ্য, করোনাভাইরাস মোকাবিলায় অর্থ সহায়তা করার জন্য সাকিবের আগে ব্যাট নিলামে তোলার ঘোষণা দিয়েছেন মুশফিকুর রহিম। ২০১৩ সালে শ্রীলঙ্কার গলে যে ব্যাটটি দিয়ে বাংলাদেশের ক্রিকেটে লেখা হয়েছিল নতুন ইতিহাস, দেশ পেয়েছিল টেস্ট ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরি, সেই ইতিহাসরাঙানো অমূল্য ব্যাটটি নিলামে তুলতে যাচ্ছেন তিনি।

Comments

The Daily Star  | English

Dhaka traffic still light as offices, banks, courts reopen

After five days of Eid and Pahela Baishakh vacation, offices, courts, banks, and stock markets opened today

35m ago