করোনায় দেশে আরও ১০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৯০

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১০ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ১২০। এ ছাড়া, আক্রান্ত আরও ৩৯০ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৩ হাজার ৭৭২ জনকে শনাক্ত করা হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১০ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ১২০। এ ছাড়া, আক্রান্ত আরও ৩৯০ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৩ হাজার ৭৭২  জনকে শনাক্ত করা হয়েছে।

আজ বুধবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৯০ জনের ফল পজিটিভ এসেছে। এখন পর্যন্ত মোট ৩ হাজার ৭৭২ জনকে শনাক্ত করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরও ১০ জন। এদের মধ্যে সাত জন পুরুষ ও তিন জন নারী। তাদের মধ্যে সাত জন ঢাকার ভেতরে এবং ঢাকার বাইরে ময়মনসিংহ, নারায়ণগঞ্জ ও টাঙ্গাইলে একজন করে। বয়স ভিত্তিক বিশ্লেষণে এদের মধ্যে ষাটোর্ধ্ব তিন জন, ৫১-৬০ বছর বয়সের মধ্যে দুই জন, ৪১-৫০ বছর বয়সের মধ্যে তিন জন এবং ২১-৩০ বছর বয়সের মধ্যকার দুই জন। এ নিয়ে সর্বমোট ১২০ জন মৃত্যুবরণ করেছেন। এ ছাড়া, সুস্থ হয়েছেন আরও পাঁচ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯২ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

সেই হিসাবে দেশে প্রথম মৃত্যুর পর ৩৫ দিনে মৃতের সংখ্যা বেড়ে ১২০ জন এবং প্রথম আক্রান্তের পর ৪৫ দিনে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭৭২ জনে পৌঁছেছে।

আরও পড়ুন:

দেশের ৬৫ জেলার ৫৫টিতেই করোনাক্রান্ত রোগী রয়েছেন

নারায়ণগঞ্জে শনাক্ত রোগীর সংখ্যা ৪৯৯, মৃত্যু ৩৫

Comments

The Daily Star  | English

No matter which big brother they convinve, no one will be spared: PM

Prime Minister Sheikh Hasina today categorically said no one will be spared if found involved in arson attacks and burning people

17m ago