আইপিএলের জন্য এশিয়া কাপ পিছিয়ে দেওয়া মানবে না পিসিবি

পাকিস্তান এবারের এশিয়া কাপের আয়োজক হলেও শেষ পর্যন্ত আসরটি সে দেশের মাটিতে অনুষ্ঠিত হবে কি-না তা নিয়েও আছে জোরালো শঙ্কা। ভারত সেখানে যেতে আগ্রহী না হওয়ায় নিরপেক্ষ ভেন্যুতে হতে পারে প্রতিযোগিতাটি।
pcb
ছবি: এএফপি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজনের জন্য এশিয়া কাপের সূচিতে পরিবর্তন আনা মেনে নেবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সংস্থাটির প্রধান নির্বাহী ওয়াসিম খান স্পষ্ট করে বলেছেন, এশিয়া কাপ পিছিয়ে দেওয়ার ব্যাপার সামনে এলে বিরোধিতা করবেন তারা।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত করা হয়েছে আইপিএল। তবে ভারতীয় গণমাধ্যমে খবর বেরিয়েছে, পরিস্থিতি স্বাভাবিক হলে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে বসতে পারে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি আসরটি। কিন্তু সেপ্টেম্বরেই এশিয়া কাপ মাঠ গড়ানোর সূচি রয়েছে আর মহাদেশীয় প্রতিযোগিতাটির এবারের আয়োজক পাকিস্তান।

ভারতীয় গণমাধ্যমের গুঞ্জনের প্রেক্ষিতে তাই ওয়াসিম বলেছেন, ‘আমাদের অবস্থান একেবারেই পরিষ্কার। সেপ্টেম্বরে হওয়ার কথা এশিয়া কাপ। একটি কারণেই সেটা বন্ধ থাকতে পারে, আর তা হলো চলমান স্বাস্থ্যঝুঁকি। আইপিএলকে জায়গা দেওয়ার জন্য এশিয়া কাপ পিছিয়ে দেওয়াকে কোনোভাবেই আমরা মেনে নেব না।’

পাকিস্তানের গণমাধ্যম জিটিভি নিউজকে তিনি আরও জানিয়েছেন, ‘শুনেছি যে, এশিয়া কাপ নভেম্বর-ডিসেম্বরে পিছিয়ে দেওয়ার কথাবার্তা হচ্ছে। কিন্তু তা মেনে নেওয়া আমাদের পক্ষে সম্ভব নয়। যদি এশিয়া কাপ পিছিয়ে দেওয়া হয়, তবে তা কেবল একটি সদস্যের সুবিধার জন্য করা হবে। যা উচিত নয় এবং এতে আমাদের সমর্থনও নেই।’

পাকিস্তান এবারের এশিয়া কাপের আয়োজক হলেও শেষ পর্যন্ত আসরটি সে দেশের মাটিতে অনুষ্ঠিত হবে কি-না তা নিয়েও আছে জোরালো শঙ্কা। ভারত সেখানে যেতে আগ্রহী না হওয়ায় নিরপেক্ষ ভেন্যুতে আয়োজিত হতে পারে প্রতিযোগিতাটি। পিসিবি এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে তেমন ইঙ্গিত এরই মধ্যে মিলেছে। সেক্ষেত্রে বিকল্প ভেন্যু হিসেবে ভাবা হচ্ছে সংযুক্ত আরব আমিরাতকে।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

2h ago