কমনওয়েলথ গেমসে জেতা স্বর্ণ পদক নিলামে তুলতে চান আসিফ

ঐতিহাসিক পদকটি নিলামে তুলতে চাওয়ার কথা জানিয়েছেন আসিফ। উদ্দেশ্য, করোনাভাইরাস সংকটে দেশের অসহায় ও দুস্থ মানুষদের সহায়তায় এগিয়ে আসা।
asif hossain khan

২০০২ সালে গোটা বাংলাদেশকে গর্বিত করেছিলেন আসিফ হোসেন খান। সাবেক এই তারকা শ্যুটার ১০ মিটার এয়ার রাইফেলের ব্যক্তিগত ইভেন্টে জিতেছিলেন স্বর্ণ পদক। সেই ঐতিহাসিক পদকটি নিলামে তুলতে চাওয়ার কথা জানিয়েছেন তিনি। উদ্দেশ্য, করোনাভাইরাস সংকটে দেশের অসহায় ও দুস্থ মানুষদের সহায়তায় এগিয়ে আসা।

শুক্রবার দ্য ডেইলি স্টারকে আসিফ বলেছেন, ‘হ্যাঁ, স্বর্ণ পদকটি আমি নিলামে তুলতে চাই। আমার তো আর তেমন কিছু নেই। বর্তমান পরিস্থিতিতে যদি এটি নিলামে তুলে ভালো একটা মূল্য পাওয়া যায়, তাহলে আমি কিছু মানুষকে সাহায্য করতে পারব। আর আমি মনে করি, এটা ভালো একটা ব্যাপার হবে। আর আমার নিজেরও ভালো লাগবে।’

ইংল্যান্ডের ম্যানচেস্টারে কমনওয়েলথ গেমসের ১৭তম আসরে স্বর্ণ পদক জিতেছিলেন আসিফ। ১০ মিটার এয়ার রাইফেলের ব্যক্তিগত ইভেন্টে এটাই দেশের হয়ে প্রথম ও একমাত্র পদক জয়ের নজির। আসিফের খেলোয়াড়ি জীবনেরও সেরা সাফল্য এটি। তাৎপর্যের দিক থেকে অমূল্য পদকটি হাতছাড়া করার বিষয়টি ভেবে কিছুটা হলেও কী খারাপ লাগছে না তার?

জবাবে বর্তমানে বিকেএসপির কোচ হিসেবে কাজ করা আসিফ জানিয়েছেন, তার সমস্ত অর্জনই দেশের জন্য, ‘আমি সবকিছুই তো দেশের জন্য করলাম। কর্পোরেট চাকরির সুযোগ ছেড়ে দিয়ে এখন বিকেএসপিতে কোচ হিসেবে আছি। উদ্দেশ্য একটাই, দেশের জন্য যদি দু-একজন খেলোয়াড় বের করা যায়। একেবারে খারাপ লাগছে না বলব না। কিন্তু যদি কিছু মানুষকে সাহায্য করতে পারি, সেটাই বা কম কীসে?’

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago