কুমিল্লায় দুই ভাই করোনা আক্রান্ত

কুমিল্লায় শনিবার দুই ভাইয়ের করোনা শনাক্ত হয়েছে। নতুন করে আক্রান্ত এ দুজন নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ জনে।

কুমিল্লায় শনিবার দুই ভাইয়ের করোনা শনাক্ত হয়েছে। নতুন করে আক্রান্ত এ দুজন নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ জনে।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আব্দুল আলী দ্য ডেইলি স্টারকে জানান, ‘নোয়াখালীর চৌমুহনীতে করোনায় মৃত সহকর্মীর সংস্পর্শে আসা লাকসামের দুই ভাইয়ের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে লাকসামে আক্রান্ত হলেন চার জন। আক্রান্তদের পরিবারের অন্যান্য সদস্যদের নমুনা সংগ্রহের প্রস্তুতি চলছে।’

পারিবারিক তথ্য থেকে জানা যায়, দুই ভাই চৌমুহনীতে একই ফার্মে কাজ করতেন। এক সপ্তাহ আগে ওই ফার্মের এক সহকর্মী করোনা আক্রান্ত হওয়ার পর ভাইদের একজন লাকসামে বাড়ি চলে আসেন। এর মধ্যে করোনা আক্রান্ত সহকর্মী মারা গেলে গত বুধবার (২২ এপ্রিল) রাতে অন্য ভাইও বাড়িতে চলে আসেন।

দুই ভাই করোনায় মৃত ব্যক্তির সংস্পর্শে থাকার খবরে ওইদিনই স্থানীয় প্রশাসন তাদের বাড়িসহ আশপাশের তিনটি বাড়ি লকডাউন করে দেয়। পরদিন (২৩ এপ্রিল) সকালে তাদের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয় করোনা পরীক্ষার জন্য।

আজ পাঠানো রিপোর্টে তাদের করোনা পজিটিভ আসে।

কুমিল্লা জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেন জানান, এই পর্যন্ত জেলা সদরসহ জেলার ১৮টি উপজেলা থেকে ১ হাজার ১৪৯ জনের নমুনা পাঠানো হয়েছে। এর মধ্যে রিপোর্ট এসেছে ৯৭২ জনের। তাদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৪৬ জনের।

 

Comments