করোনাভাইরাস

দেশে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৪৯

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও তিন জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ১৫৫ । এ ছাড়া, আক্রান্ত আরও ৫৪৯ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৬ হাজার ৪৬২ জনকে শনাক্ত করা হয়েছে।
Corona BD.jpg
প্রতীকী ছবি। সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও তিন জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ১৫৫ । এ ছাড়া, আক্রান্ত আরও ৫৪৯  জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৬ হাজার ৪৬২ জনকে শনাক্ত করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর পৌনে তিনটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চার হাজার ৩০৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং পরীক্ষা করা হয়েছে চার হাজার ৩৩২টি। এর মধ্যে ৫৪৯ জন শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ছয় হাজার ৪৬২ জন। মারা গেছেন আরও তিন জন। সকলেরই বয়স ষাটোর্ধ্ব এবং ঢাকার ভেতরের। এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন মোট ১৫৫ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

সেই হিসাবে দেশে প্রথম মৃত্যুর পর ৪১ দিনে মৃতের সংখ্যা বেড়ে ১৫৫ জন এবং প্রথম আক্রান্তের পর ৫১ দিনে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৪৬২ জনে পৌঁছেছে।

Comments