যশোরে তিন নার্সসহ করোনায় আক্রান্ত আরও ৫

যশোরের চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রসূতি বিভাগের তিন নার্সসহ পাঁচ নারী নতুন করে করোনা পজিটিভ হয়েছেন বলে জানা গেছে।
Corona_Detect
স্টার অনলাইন গ্রাফিক্স

যশোরের চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রসূতি বিভাগের তিন নার্সসহ পাঁচ নারী নতুন করে করোনা পজিটিভ হয়েছেন বলে জানা গেছে।

আজ মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বিষয়টি নিশ্চিত করেন। এ নিয়ে চৌগাছায় করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ১১ জনে।

হাসপাতাল সূত্র থেকে জানা যায়, ২২ এপ্রিল উপজেলার বানুড়হুদা গ্রামের সন্তানসম্ভবা ২৮ বছর বয়সী এক নারী হাসপাতালের প্রসূতি বিভাগে ভর্তি হন। হাসপাতালের চিকিৎসকদের ওই নারীর করোনা উপসর্গ আছে মনে হলে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে। নমুনা পরীক্ষার জন্য পাঠানোর পরপরই ওই নারী হাসপাতাল থেকে পালিয়ে যান। ২৫ এপ্রিল ফলাফল আসলে জানা যায় ওই নারী করোনা পজিটিভ। ফলে হাসপাতালে ওই নারীর সংস্পর্শে আসা স্বাস্থ্যকর্মীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল সোমবার পাওয়া ফলাফলে জানা যায় হাসপাতালের তিন নার্স করোনা পজিটিভ।

গত রবিবার চৌগাছার ডিভাইন গার্মেন্টসের দুটি কারখানা খুলে দেওয়া হয়। ওইদিন কারখানায় প্রবেশের সময় স্ক্যানারে এক নারী ও এক পুরুষ কর্মীর গায়ে জ্বর থাকায় তাদের ঢুকতে দেওয়া হয়নি। ওই নারী কর্মী হাসপাতালে এসে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। আজ মঙ্গলবার ফলাফলে তার করোনা পজিটিভ আসে।

চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বলেন হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া গর্ভবতী নারীর সংস্পর্শে আসা প্রসূতি বিভাগের ৩ জন নার্স করোনা পজিটিভ হয়েছেন। এছাড়া শহরের ডিভাইন গার্মেন্টসের এক নারী কর্মীর করোনা পজিটিভ হয়েছেন। তিনিও হাসপাতালে আসলে আমাদের সন্দেহ হওয়ায় তার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়।

তিনি আরও জানান, ডিভাইনের ওই কারখানাটি লকডাউন করা হবে।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago