ঠাকুরগাঁও-পঞ্চগড়ে আরও ২ করোনা রোগী শনাক্ত

ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলায় করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই জনকে শনাক্ত করা হয়েছে।
Corona_Detect
স্টার অনলাইন গ্রাফিক্স

ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলায় করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই জনকে শনাক্ত করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঠাকুরগাঁওয়ের হরিপুরে শনাক্ত হওয়া ব্যক্তির বয়স ২০। তিনি নারায়ণগঞ্জ থেকে ফিরেছেন। তিনি গার্মেন্টসকর্মী হিসেবে কাজ করেন।

আজ বুধবার সকালে ঠাকুরগাঁও জেলা সিভিল সার্জন ডা. মাহফুজুর রহমান বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গত ২২ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে ফিরে আসা এই তরুণকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়। ২৪ এপ্রিল তার নমুনা সংগ্রহ করা হয়। গতকাল রাতে তার ফল পজিটিভ আসে। রাতেই তাকে হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে নেওয়া হয়েছে। এ নিয়ে জেলায় এক শিশু ও এক নারীসহ করোনা আক্রান্ত ১৫ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে পীরগঞ্জ, রানীশংকৈল ও হরিপুর উপজেলায় একজন করে রোগীর পরবর্তী নমুনা পরীক্ষার ফল নেগেটিভ আসায় ছাড়পত্র নিয়ে বাড়িতে চলে গেছেন।’

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, এখন পর্যন্ত জেলা থেকে ৫৮৯টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। এর মধ্যে ৪৮৩টি নমুনার ফল পাওয়া গেছে। যার মধ্যে ১৫টির ফল পজিটিভ আসে।

অন্যদিকে পঞ্চগড়ের বোদা উপজেলায় শনাক্ত হওয়া নারীর বয়স ৪০ বছর। তিনিও গার্মেন্টসকর্মী। সম্প্রতি গাজীপুর থেকে উপজেলার বেংহারী গ্রামে নিজ বাড়িতে ফিরেছেন। 

পঞ্জগড় জেলা সিভিল সার্জন মো. ফজলুর রহমান বলেন, ‘এ নিয়ে জেলায় আট জন করোনা রোগী শনাক্ত হলো। এখন পর্যন্ত জেলা থেকে মোট ৩৫০ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ২৯৯ জনের ফল পাওয়া গেছে। এতে জেলায় আট জনের ফল পজিটিভ এসেছে। শনাক্ত রোগীদের বাড়িতে ও প্রাতিষ্ঠানিকভাবে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে সবাই সুস্থ আছেন।’

Comments

The Daily Star  | English

Loan default now part of business model

Defaulting on loans is progressively becoming part of the business model to stay competitive, said Rehman Sobhan, chairman of the Centre for Policy Dialogue.

6h ago