নারায়ণগঞ্জে ত্রাণের দাবিতে পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ ও বিক্ষোভ

করোনায় সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় সরকারি ত্রাণের দাবিতে নারায়ণগঞ্জে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শত শত পরিবহন শ্রমিক।
সড়ক অবরোধ করে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ। ছবি: স্টার

করোনায় সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় সরকারি ত্রাণের দাবিতে নারায়ণগঞ্জে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শত শত পরিবহন শ্রমিক।

আজ বুধবার দুপুরে ১২ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিক্ষোভ করেন তারা।

পরিবহন শ্রমিকেরা সড়ক অবরোধ করলে ঢাকা-নারায়ণগঞ্জ  চট্টগ্রাম মহাসড়কেও যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে জরুরি প্রয়োজনে বের হওয়া যানবাহনও চলাচল বন্ধ হয়ে যায়। পরে ফতুল্লা মডেল থানা পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরিবহন শ্রমিকেরা জানান, গত ২৬ মার্চ থেকে আমাদের সব পরিবহন বন্ধ। আমাদের কোন মাসিক বেতন নেই। দৈনিক কাজ করলেই বেতন পাই, না হলে পাই না। এতো দিন ধরে আমরা এক বেলা খেয়ে, না খেয়ে দিন পার করছি। কিন্তু, আমাদের জন্য কেউ এগিয়ে আসেনি। হয় আমাদের খাওয়ার ব্যবস্থা করেন না হয় আমাদের পরিবহন চালাতে দেন।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, ‘ত্রাণের ব্যবস্থা কিংবা পরিবহন চালানো সুযোগ দেওয়ার জন্য কয়েকশ শ্রমিক বিক্ষোভ করেন। তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়েও দাবি জানান। জেলা প্রশাসন থেকে তাদের নামের তালিকা করতে বলা হয়েছে। তালিকা দিলে তাদের ত্রাণের ব্যবস্থা করা হবে। এ আশ্বাসের পরই শ্রমিকেরা অবরোধ তুলে নেয়।’

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago