করোনায় আরও ২ পুলিশ সদস্যের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পুলিশের আরও দুই সদস্য মারা গেছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পুলিশের আরও দুই সদস্য মারা গেছেন।

আজ বৃহস্পতিবার বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপকমিশনার মাসুদুর রহমান।

তিনি জানান, তাদের মধ্যে একজন পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) বিভাগের সহকারী উপপরিদর্শক (এএসআই) ও অপরজন ট্রাফিক কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন।

উপকমিশনার জানান, মারা যাওয়া এএসআই’র মাঝে গত ২৮ এপ্রিল করোনার উপসর্গ দেখা দেয়। ওই দিনই তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ২৯ এপ্রিল পাওয়া রিপোর্টে তার করোনা পজিটিভ আসে। এরপর থেকে তাকে আরামবাগ হোটেলে আইসোলেশনে রাখা হয়। গতকাল রাতে অবস্থার অবনতি হলে তাকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের (সিপিএইচ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ ভোররাত সাড়ে ৪টার দিকে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, মারা যাওয়া এএসআই’র বাড়ি বরগুনা জেলার বেতাগী থানার ঝোপখালী গ্রামে। তিনি স্ত্রী, দুই কন্যা ও এক পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ডিএমপি’র ট্রাফিক উত্তরের অতিরিক্ত উপকমিশনার (অ্যাডমিন) বদরুল হাসান দ্য ডেইলি স্টারকে জানান, মারা যাওয়া ট্রাফিক কনস্টেবলের (৪২) মধ্যে করোনার উপসর্গ দেখা যাওয়ায় পুলিশের তত্ত্বাবধানে তাকে প্রাতষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়। গত ২৬ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ২৭ এপ্রিল পাওয়া রিপোর্টে তার করোনা পজিটিভ আসে।

সবশেষ গতকাল শ্বাসকষ্ট শুরু হলে তাকে রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, মারা যাওয়া পুলিশ কনস্টেবলের বাড়ি জামালপুর।

এর আগে, করোনভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৮ এপ্রিল এক পুলিশ সদস্যের মৃত্যু হয়। তিনিই করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া প্রথম পুলিশ সদস্য ছিলেন। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে পুলিশের তিন সদস্য মারা গেলেন।

Comments

The Daily Star  | English

US supports a prosperous, democratic Bangladesh

Says US embassy in Dhaka after its delegation holds a series of meetings with govt officials, opposition and civil groups

1h ago