শীর্ষ খবর

লক্ষ্মীপুরে ৪ মাস বয়সী শিশুসহ আরও ৬ জনের করোনা শনাক্ত

লক্ষ্মীপুরে চার মাস বয়সী এক শিশুসহ নতুন করে আরও ছয় জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৩ জনে।
Corona_Detect
স্টার অনলাইন গ্রাফিক্স

লক্ষ্মীপুরে চার মাস বয়সী এক শিশুসহ নতুন করে আরও ছয় জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৩ জনে।

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন ডা. আবদুল গাফফার আজ বৃহস্পতিবার দুপুরে দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নতুন শনাক্তদের মধ্যে লক্ষ্মীপুর সদর উপজেলায় পাঁচ জন ও রামগতি উপজেলায় একজন রয়েছেন।

লক্ষ্মীপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিজাম উদ্দিন জানান, লক্ষ্মীপুর সদর উপজেলার একজন জ্বর, সর্দি, কাশি নিয়ে ২১ এপ্রিল হাসপাতালে আসেন। করোনা সন্দেহ হলে তার নমুনা সংগ্রহ করা হয়। একই সঙ্গে তার পরিবারের তিন সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল বুধবার রাতে ওই পরিবারের তিন জনের পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। এ ছাড়াও পার্বতীনগর ইউনিয়নের চার মাস বয়সী এক শিশু চিকিৎসা নিতে আসলে করোনা উপসর্গ থাকায় শিশুটির এবং শিশুটিকে সঙ্গে নিয়ে আসা ৫৪ বছর বয়সী দাদীর নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষার ফলাফলে শিশুটির এবং তার দাদীর করোনা পজিটিভ আসে।

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার এক ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যানের (৪৮) করোনা শনাক্ত হয়েছে। রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. কামনাশীষ মজুমদার দ্য ডেইলি স্টারকে বলেন, ‘ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান তার ইউনিয়নের বিভিন্ন গ্রামে ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুরফেরত মানুষদের বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করে হাসপাতাল কর্তৃপক্ষকে সহযোগিতা করেছেন। গত ২১ এপ্রিল তিনি স্বেচ্ছায় নিজের নমুনা দিয়ে যান। পরীক্ষার ফলাফলে জানা যায় তার করোনা পজিটিভ। তার উপসর্গ না থাকায় নিজ বাড়িতে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।’

লক্ষ্মীপুর সিভিল সার্জন ডা. আবদুল গাফফার বলেন, ‘নতুন শনাক্ত হওয়া রোগীদের শারীরিক অবস্থা ভালো থাকায় তাদের নিজ নিজ বাড়িতে রাখা হয়েছে। পরবর্তীতে তাদের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৪৩। এদের মধ্যে রামগঞ্জে ১৬ জন, সদর উপজেলায় ১৭ জন, কমলনগরে পাঁচ জন, রামগতিতে পাঁচ জন রয়েছে। জেলায় এখন পর্যন্ত একমাত্র রায়পুর উপজেলায় কোনো করোনা রোগী শনাক্ত হয় নি।’

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

11h ago