আসন্ন শ্রীলঙ্কা সফর নিয়ে আশাবাদী বিসিবি

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে আগামী জুলাইতে শ্রীলঙ্কার মাটিতে তিনটি টেস্ট খেলার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের।
BCB- Sri Lanka Cricket

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে বন্ধ সব ধরনের ক্রিকেট। বাতিল হয়েছে অনেকগুলো সিরিজ। তবে চলমান অচলাবস্থার মধ্যেও আশার বাণী শোনা যাচ্ছে বাংলাদেশের আসন্ন শ্রীলঙ্কা সফর নিয়ে। নির্ধারিত সূচি অনুসারে আগামী জুলাইতে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনে আলোচনা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে শ্রীলঙ্কার মাটিতে তিনটি টেস্ট খেলার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, সফর আয়োজন নিয়ে এসএলসির সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে তারা। তবে দুই দেশের সরকারের নির্দেশনা মেনেই নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত।

বৃহস্পতিবার গণমাধ্যমকে নিজামউদ্দিন বলেছেন, ‘গতকাল (বুধবার) এসএলসির প্রধান নির্বাহীর সঙ্গে আমার একটি বৈঠক হয়েছে। আমরা এই সফর নিয়ে আলোচনা করছি। তবে আমরা এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত নিতে পারিনি।’

চলতি মাসের শুরুতে তৃতীয় দফার পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। খেলার কথা ছিল একটি টেস্ট ও একটি ওয়ানডে। আগামী মেতে আয়ারল্যান্ড সফরের সূচি ছিল টাইগারদের। কিন্তু করোনাভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়তে শুরু করায় গেল মার্চে সিরিজ দুটি স্থগিত করার ঘোষণা দেয় বিসিবি। এরপর আগামী জুনে ঘরের মাটিতে হতে যাওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজও স্থগিত হয়েছে। শঙ্কা আছে আগস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ নিয়েও।

তবে লঙ্কান সফরের ব্যাপারে আশাবাদী বিসিবির প্রধান নির্বাহী যোগ করেছেন, ‘আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি এবং আমাদের সরকারের কী আদেশ রয়েছে সেদিকে নজর রাখার পাশাপাশি তাদের (শ্রীলঙ্কা) সরকার কীভাবে পরিস্থিতি মোকাবেলা করছে সে সমস্ত বিষয় আমরা খতিয়ে দেখছি।’

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

7h ago