‘বাড়িতে ঢাকাফেরত রয়েছেন’— অভিযোগ তুলে হামলা-ভাঙচুর

‘বাড়িতে ঢাকাফেরত রয়েছেন’— এমন অভিযোগ তুলে লালমনিরহাটের কালীগঞ্চ উপজেলায় দুটি বাড়িতে হামলা-ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

‘বাড়িতে ঢাকাফেরত রয়েছেন’— এমন অভিযোগ তুলে লালমনিরহাটের কালীগঞ্চ উপজেলায় দুটি বাড়িতে হামলা-ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার গোড়ল ইউনিয়নের চাকলাহাট গ্রামে এ ঘটনায় ঘটে। এতে ওই দুই পরিবারের তিন নারী ও দুই শিশুসহ নয় জন আহত হয়েছেন। আহতদের মধ্যে পাঁচ জনকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন।

হাসপাতালে ভর্তি হওয়া পাঁচ জন হলেন— অনিল চন্দ্র রায়, সুধাংশু চন্দ্র রায়, সুনীতি রানী, সাগর রায় ও নিত্যানন্দ রায়। তারা সবাই ওই গ্রামেরই বাসিন্দা।

আহত সুধাংশু চন্দ্র রায় বলেন, ‘গ্রামের বাসিন্দা অনিল চন্দ্র রায় ঢাকাফেরত— এমন অভিযোগ তোলেন একই গ্রামের শাহ আলী নামে এক ব্যক্তি। ভিত্তিহীন এই অভিযোগের এক পর্যায়ে কথা কাটাকাটি হলে শাহ আলী তার দুই ছেলে সাজিদ আলম, সাহেদ আলীসহ ১৫-২০ জন মিলে দুই বাড়িতে প্রকাশ্যে হামলা চালায়। সে সময় হামলাকারীদের হাতে ধারালো অস্ত্র ও লাঠি ছিল। হামলার সময় স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। তার সামনেই হামলাকারীরা ভাঙচুর চালাতে থাকেন।’

আহত অনিল চন্দ্র রায় জানান, তিনি ঢাকাফেরত নন, বাড়িতেই ছিলেন। শাহ আলী জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে এমন মিথ্যা-ভিত্তিহীন অভিযোগ তুলে তাদের ওপর হামলা চালিয়েছে।

তিনি বলেন, ‘আমরা নিরাপদ বোধ করছি না। কারণ, আবার আমাদের ওপর হামলা চালানো হতে পারে।’

ইউপি সদস্য শফিকুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আমার সামনেই হামলা করায় আমি হতভম্ব হয়ে পড়ি। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় আহতদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

অভিযুক্ত শাহ আলীর সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, ‘গ্রামের অনিল চন্দ্র প্রায় ব্যবসার কাজে ঢাকা যাতায়াত করেন এবং তিনি ঢাকাফেরত।’

‘বিষয়টি প্রশাসনকে অবহিত না করে কেন তিনি হামলা চালালেন’— এমন প্রশ্ন করলে তিনি উত্তর না দিয়ে ফোন কেটে তা বন্ধ করে দেন।

কালীগঞ্জ থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন, ‘ঘটনাস্থলে পুলিশ পাঠানো হযেছে। অভিযোগ পেলেই পুলিশ অভিযুক্তদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনবে।’

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago