করোনায় আক্রান্ত তিনজন, বুন্দেসলিগা চালু হওয়া নিয়ে শঙ্কা

তিনজনের শরীরে ভাইরাস সংক্রমণের বিষয়টি নিশ্চিত করা হয় ক্লাবটির পক্ষ থেকে। তাদের কারও শরীরে কোনো উপসর্গ দেখা যায়নি।
fc koln
ছবি: এএফপি

বুন্দেসলিগার ক্লাব এফসি কোলনের তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এতে স্থগিত হয়ে থাকা জার্মানির শীর্ষ ফুটবল প্রতিযোগিতাটি চলতি মাসে ফের চালু করার যে পরিকল্পনা রয়েছে, তা বাধাগ্রস্ত হওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে। এমন খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি।

গেল বৃহস্পতিবার কোলনের সকল খেলোয়াড় ও কোচিং স্টাফের করোনাভাইরাস পরীক্ষা করা হয়। পরদিন এক বিবৃতিতে তিনজনের শরীরে ভাইরাস  সংক্রমণের বিষয়টি নিশ্চিত করা হয় ক্লাবটির পক্ষ থেকে। তাদের কারও শরীরে কোনো উপসর্গ দেখা যায়নি। তবে তারা খেলোয়াড় না-কি কোচিং স্টাফ তা নিশ্চিত করা হয়নি।

বিবৃতিতে আরও বলা হয়েছে, করোনায় আক্রান্তদের নাম প্রকাশ করা হবে না। তাদেরকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তবে এরপরও অনুশীলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোলন।

বেশ কিছুদিন হলো অনুশীলন শুরু করেছে বায়ার্ন মিউনিখ, বরুসিয়া ডর্টমুন্ডসহ বুন্দেসলিগার ক্লাবগুলো। তবে কবে থেকে লিগ চালু হবে তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, চূড়ান্ত সিদ্ধান্ত পেতে অন্তত আরও এক সপ্তাহ অপেক্ষা করতে হবে দলগুলোকে।

বুন্দেসলিগা কর্তৃপক্ষ আগামী ৯ মে থেকে লিগ চালুর পরিকল্পনা করেছিল। গেল বৃহস্পতিবার এই বিষয়ে সিদ্ধান্ত জানানোর কথা ছিল জার্মান সরকারের। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে ফুটবল মাঠে ফেরানোর অনুমতি দেওয়ার সিদ্ধান্ত বিলম্বিত করেছে তারা।

গেল ১৩ মার্চ থেকে স্থগিত হয়ে আছে বুন্দেসলিগা। আর্থিক সংকটে থাকা ক্লাবগুলো ও লিগ কর্তৃপক্ষ আশায় করছে, স্থগিতাদেশ উঠিয়ে নিয়ে শিগগিরই খেলা শুরুর বিষয়ে সবুজ সংকেত দেওয়া হবে। দেশটির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল জানিয়েছেন, ফুটবল কবে থেকে ও কীভাবে চালু হবে, সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে আগামী ৬ মে।

Comments

The Daily Star  | English

44 lives lost to Bailey Road blaze

33 died at DMCH, 10 at the burn institute, and one at Central Police Hospital

6h ago