টেকনাফে বাকবিতণ্ডার জেরে যুবককে হত্যা

কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নে বাকবিতণ্ডার জের ধরে আবদুল্লাহ বাবু (২৩) নামে এক যুবককে হত্যা করা হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।
রংপুরে আন্দোলনকারী এক শিক্ষার্থী নিহত
স্টার অনলাইন গ্রাফিক্স

কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নে বাকবিতণ্ডার জের ধরে আবদুল্লাহ বাবু (২৩) নামে এক যুবককে হত্যা করা হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

গতকাল রোববার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক( এসআই) নাজমুল আলম।

বাবু হোয়াইক্যংয়ের মাঝেরপাড়া গ্রামের আব্দুল মোনাফের ছেলে। তিনি সিএনজিচালিত অটোরিকশার চালক ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল বিকাল সাড়ে ৪টার দিকে হোয়াইক্যং বাজারের উদ্দেশে তুলাতুলি থেকে টমটমে করে আসছিলেন স্থানীয় মোহাম্মদ আলমের ছেলে হেলাল। সে সময় ওই টমটমচালকের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশাচালক বাবু দুষ্টামির ছলে কথা বলছিলেন। এ কারণে টমটমের যাত্রী হেলাল অকথ্য ভাষায় বাবুকে গালাগাল করেন। বাবু এর প্রতিবাদ করলে উভয়পক্ষের মধ্যে বাকবিতণ্ডা হয়। প্রাথমিকভাবে এ ঘটনার সমাধান করে দেয় হোয়াইক্যং সিএনজি ও টমটম সমবায় সমিতির নেতৃবৃন্দ।

এ ঘটনার জের ধরেই ইফতারের সময় হেলালের নেতৃত্বে তার ছোট ভাই মানিক, চাচাতো ভাই মিয়া, শ্যলক রবিউল আলম, বন্ধু মো. হোসেনসহ আরও কয়েকজন মিলে বাবুর বাড়িতে গিয়ে তাকে হত্যা করে পালিয়ে যায়। প্রতিবেশীরা বাবুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সিএনজি ও টমটম সমবায় সমিতির সভাপতি নুরুল আবছার বলেন, ‘প্রথমে দুই জনের কথা কাটাকাটির ঘটনা ঘটে। বিষয়টি পরে মীমাংসা করা হবে বলে প্রাথমিকভাবে সমাধান দেওয়া হয়। কিন্তু, হেলাল তার দলবল নিয়ে ইফতারের সময় বাবুর বাড়িতে গিয়ে হামলা করে এবং তাকে হত্যা করে পালিয়ে যায়।’

এসআই নাজমুল আলম বলেন, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। ঘটনাস্থল থেকে কুড়াল ও দা উদ্ধার করা হয়েছে। তুচ্ছ ঘটনার জের ধরে বাবুকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। অভিযান চালিয়ে স্থানীয় সৈয়দ হোসেনের ছেলে মো. হোসেনকে আটক করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত বাকিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।’

‘মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি নেওয়া হচ্ছে’, যোগ করেন তিনি।

Comments

The Daily Star  | English

Quota protest updates: BGB deployed in Dhaka, three other districts

Border Guard Battalion was deployed in Dhaka, Chattogram, Rajshahi and Bogura to maintain law and order

5h ago