পিরোজপুরে ২০ দিনে ১১ জনের করোনা শনাক্ত

পিরোজপুরের করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২০ দিনে এই জেলায় এক নারীসহ ১১ জনের করোনা শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের সবাই ঢাকাফেরত।
Corona_Detect
স্টার অনলাইন গ্রাফিক্স

পিরোজপুরের করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২০ দিনে এই জেলায় এক নারীসহ  ১১ জনের করোনা শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের সবাই ঢাকাফেরত।

গত ১৩ এপ্রিল পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তবে ২৫ এপ্রিল তিনি সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন।

সর্বশেষ গতকাল রবিবার রাতে পিরোজপুর সদরে এক দম্পতি করোনায় আক্রান্ত হয়েছেন। তারা গত ২ মে ঢাকা থেকে পিরোজপুরে আসেন। করোনা শনাক্ত হওয়ার পর তাদের বাড়ি লকডাউন করা হয়েছে। পিরোজপুর সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ওই দম্পতিকে খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে। বর্তমানে পিরোজপুর সদরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা পাঁচ জন।

এদিকে শনিবার পিরোজপুর জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মারা যাওয়া নারী করোনা আক্রান্ত ছিলেন না। এ তথ্য নিশিত করেছেন পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকী।

এছাড়া, গত ২৫ এপ্রিল পিরোজপুর সদরে করোনা আক্রান্ত এক যুবকের পরিবারের সদস্য এবং তার সংস্পর্শে থাকাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। তাদের কেউ করোনা আক্রান্ত নয় বলে জানান সিভিল সার্জন।

গতকাল পর্যন্ত পিরোজপুর থেকে ২৯০ টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

Comments

The Daily Star  | English

Lucky’s sources of income, wealth don’t add up

Laila Kaniz Lucky is the upazila parishad chairman from Raypura upazila of Narshingdi and a retired teacher of a government college.

12m ago