রাজশাহীতে ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ৩

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) গোয়েন্দা বিভাগের অভিযানে তিন সদস্যের একটি ছিনতাইকারী দলকে আটক করা হয়েছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) গোয়েন্দা বিভাগের অভিযানে তিন সদস্যের একটি ছিনতাইকারী দলকে আটক করা হয়েছে।

গত পাঁচ দিন আগে সংঘটিত একটি ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার দেখানো হয়েছে বলে গতকাল সোমবার জানিয়েছেন আরএমপির গোয়েন্দা শাখার ডেপুটি কমিশনার আব্দুল্লাহ আল মামুন।

তিনি জানিয়েছেন, তারা সন্দেহ করছেন এই তিন তরুণ আরও ছিনতাইয়ের ঘটনায় জড়িত এবং সে বিষয়ে তদন্ত চলছে।

গত ৩০ এপ্রিল দুপুরে জান্নাতুল ফেরদৌসী নামে ৬২ বছরের এক নারী ব্যাংক থেকে টাকা তুলে অটোরিকশায় করে বাড়ি ফেরার পথে তিন তরুণ তার পথ রোধ করে এবং তার হাতে থাকা ব্যাগটি ছিনিয়ে নেয়। এ সময় ব্যাগে পাঁচ হাজার টাকা, দুটি মোবাইল ফোন ও সঞ্চয়ের কাগজপত্র ছিল। ছিনতাইকারীরা তাকে বাঁশের লাঠি দিয়ে আঘাত করে রক্তাক্ত জখম করে ও রাস্তায় ফেলে যায়। আহত জান্নাতুল বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

ছিনতাইয়ের ঘটনায় তিনি রাজপাড়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। তদন্তে নেমে গোয়েন্দারা সিপাইপাড়া থেকে সি অ্যান্ড বি মোড় পর্যন্ত ওই রাস্তার আশেপাশের এলাকার চিহ্নিত ছিনতাইকারীদের জিজ্ঞাসাবাদ করে নতুন করে গড়ে ওঠা তিন সদস্যের দলের কথা জানতে পারেন। গ্রেপ্তারের পর তিন জন ছিনতাইয়ের ঘটনায় তাদের জড়িত থাকার কথা স্বীকার করে এবং ছিনতাই হওয়া ব্যাগ, দুটি মোবাইল ফোন, ও এক হাজার টাকা ফিরিয়ে দেয়। তারা জানায়, ওই নারীর সঞ্চয়পত্রের কাগজপত্র ড্রেনে ফেলে দিয়েছে।

Comments