কক্সবাজারে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার ১

কক্সবাজারে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় জেলা শাখা কৃষক লীগের সহ-সাধারণ সম্পাদক ও ঝিলংজা ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য শহীদুল্লাহকে গ্রেপ্তার করেছে পুলিশ।
স্টার অনলাইন গ্রাফিক্স

কক্সবাজারে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় জেলা শাখা কৃষক লীগের সহ-সাধারণ সম্পাদক ও ঝিলংজা ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য শহীদুল্লাহকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তথ্যের সত্যতা নিশ্চিত করে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাজাহান কবির বলেন, ‘গতকাল বিকালে শহীদুল্লাহকে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়। আদালত তাকে জেলা কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।’

তিনি বলেন, ‘গত ৩ মে রাতে আহসান সুমন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। ওইদিন দিনগত রাত ২টার দিকেই শহীদুল্লাহকে তার বাসা থেকে গ্রেপ্তার করা হয়।’

শহীদুল্লাহ বাংলা পত্রিকা নামে একটি সংবাদপত্রের বিশেষ প্রতিনিধি ও স্থানীয় পত্রিকা দৈনিক আলোকিত উখিয়ার ক্রাইম রিপোর্টার। আহসান সুমন বেসরকারি চ্যানেল এসএ টিভির কক্সবাজার প্রতিনিধি এবং কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের পিআরও (জনসংযোগ কর্মকর্তা) হিসেবে কাজ করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, শহীদুল্লাহ গত ১ মে তার নিজের ফেসবুক আইডি থেকে বাদীর বিরুদ্ধে আপত্তিকর ও অসত্য লাইভ ভিডিও প্রচার করেন। এতে বাদীর সম্মানহানি হয়েছে।

মামলার বাদী আহসান সুমন দ্য ডেইলি স্টারকে বলেন, ‘গত ১ ও ২ মে অভিযুক্ত শহীদুল্লাহ তার ফেসবুক আইডি থেকে পূর্বে ঘোষণা দিয়ে দুইটি লাইভ প্রচার করেন। ওই লাইভে তিনি পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, তার পরিবার, আরও কয়েকজন জেলা আওয়ামী লীগ নেতা, মেয়র মুজিবুরের ব্যক্তিগত সহকারী এবি ছিদ্দিক খোকন, রানা ও আমারসহ প্রশাসনের বেশ কিছু লোকজনের বিরুদ্ধে কটূক্তিমূলক বিষোদগার করেন। শুধু তাই নয়, সুযোগ পেলে সবাইকে দেখে নেওয়ারও হুমকি দেন তিনি। তাই আমি নিজের নিরাপত্তার কথা বিবেচনা করে এ মামলা দায়ের করেছি।’

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

11h ago