রাঙ্গামাটিতে প্রথম ৪ জনের করোনা শনাক্ত

অবশেষে সর্বশেষ পার্বত্য জেলা হিসেবে রাঙ্গামাটিও করোনা আক্রান্ত হলো। আজ বুধবার রাঙ্গামাটিতে চার জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে।
rangamati-map_0.jpg
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

অবশেষে সর্বশেষ পার্বত্য জেলা হিসেবে রাঙ্গামাটিও করোনা আক্রান্ত হলো। আজ বুধবার রাঙ্গামাটিতে চার জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের ল্যাবে আক্রান্ত ব্যক্তিদের নমুনা পরীক্ষার পর রাঙ্গামাটির সিভিল সার্জন বিপাশ খীসা বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয়ের করোনা বিষয়ক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. মো. মোস্তাফা জানান, গত ২৯ এপ্রিল সামান্য জ্বর, কাশিসহ করোনা উপসর্গ থাকা ব্যক্তিদের কাছ থেকে নমুনা সংগ্রহ করা হয় এবং চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতাল ল্যাবে পরীক্ষা করা হয়। আজ তাদের পজিটিভ রিপোর্ট এসেছে। এতদিন তারা হোম কোয়ারেন্টিনে ছিলেন। আক্রান্তদের মধ্যে শহরের রিজার্ভ বাজারের একজন, হাসপাতাল এলাকার দুজন এবং দেবাশীষ নগরের একজন। তাদের মধ্যে নয় মাসের এক শিশু এবং রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের একজন সিনিয়র নার্স রয়েছেন।

এ প্রসঙ্গে রাঙ্গামাটি জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) উত্তম কুমার দাশ বলেন, ‘করোনা আক্রান্ত রোগীর সন্ধান পাওয়ার পর তাৎক্ষণিক আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। রোগীর সংস্পর্শে আশা অন্য লোকদেরও কোয়ারেন্টিনে রাখা হবে এবং সংশ্লিষ্ট এলাকা লকডাউন করা হবে। আক্রান্তদের বাড়ির অন্য সদস্যরাও সংক্রামিত হয়েছেন কী না, তা পরীক্ষা করা হবে।’

উল্লেখ্য, তিন পার্বত্য জেলায় সর্বপ্রথম বান্দরবানে করোনা রোগী শনাক্ত হন। পরে খাগড়াছড়িতে পাওয়া যায় একজন। সর্বশেষ রাঙ্গামাটি নিয়ে দেশের ৬৪ জেলায় করোনা সংক্রমণের তথ্য পাওয়া গেল।

Comments

The Daily Star  | English

Death came draped in smoke

Around 11:30pm, there were murmurs of one death. By then, the fire had been burning for over an hour.

6h ago