ঈদ পর্যন্ত বন্ধ থাকবে কুমিল্লা সিটির দোকান ও শপিংমল

আগামী ঈদুল ফিতর পর্যন্ত কুমিল্লা সিটি করপোরেশন এলাকার সব শপিংমল, মার্কেট ও দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লা দোকান মালিক (সমিতি)।
ছবি: স্টার

আগামী ঈদুল ফিতর পর্যন্ত কুমিল্লা সিটি করপোরেশন এলাকার সব শপিংমল, মার্কেট ও দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লা দোকান মালিক (সমিতি)।

আজ বৃহস্পতিবার কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক জনাব আতিকুল্লাহ খোকন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সরকার আগামী ১০ মে থেকে দোকান, মার্কেট ও শপিংমল খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু, করোনা পরিস্থিতি মোকাবিলায় কুমিল্লা দোকান মালিক সমিতি ঈদুল ফিতর পর্যন্ত অর্থাৎ পুরো রমজান মাসব্যাপী সব শপিংমল, মার্কেট ও দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।’

পরিসংখ্যান ব্যুরোর হিসাব অনুযায়ী, কুমিল্লা জেলার বেশিরভাগ মানুষ প্রবাসী। যাদের বৈদেশিক মুদ্রার আয়ও সর্বাধিক। ফলে ঈদ মৌসুমে কুমিল্লার মার্কেটগুলোতে ব্যাপক লোক সমাগম হয়। এতে করে করোনা পরিস্থিতি অনেকটাই ঝুঁকিপূর্ণ হয়ে পড়বে।

কুমিল্লার সংস্কৃতি ও ঐতিহ্য গবেষক এবং ব্যবসায়ী আহসানুল কবির জানান, জনস্বার্থ ও জনস্বাস্থ্য বিবেচনায় সিদ্ধান্তটি খুবই যুগোপযোগী। একে স্বাগত জানাই। তবে এই মুহূর্তে ব্যবসায়ীরা সবচেয়ে কঠিন সময় পার করছেন।

উল্লেখ্য, কুমিল্লা জেলার প্রায় সব উপজেলায় করোনা রোগী সনাক্ত হয়েছেন। গত কয়েকদিনে কুমিল্লা মহানগরে চারজন করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছেন। এ পর্যন্ত এ জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১১৬ জন। কুমিল্লার সিভিল সার্জন ডা. মোহাম্মদ নেয়াতুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

Comments