কমলগঞ্জে জ্বর-কাশি নিয়ে নারী চা-শ্রমিকের মৃত্যু

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মৃর্তিঙ্গা চা-বাগানের পাথরটিলা শ্রমিক বস্তিতে জ্বর, সর্দি ও কাশি নিয়ে এক নারী মারা গেছেন।
স্টার অনলাইন গ্রাফিক্স

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মৃর্তিঙ্গা চা-বাগানের পাথরটিলা শ্রমিক বস্তিতে জ্বর, সর্দি ও কাশি নিয়ে এক নারী মারা গেছেন।

গতকাল শুক্রবার রাতে তিনি মারা যান। বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এম মাহবুবুল আলম ভূঁইয়া।

তিনি বলেন, ‘জ্বর, সর্দি ও কাশি নিয়ে মারা যাওয়া ওই নারীর নমুনা পরীক্ষার জন্য আজ  সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পেলে বোঝা যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি না।’

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, কয়েক দিন ধরে ওই নারী চা-শ্রমিক জ্বর, সর্দি, কাশি ও মাথাব্যথায় ভুগছিলেন। গতকাল বিকালে কোনো খাবার না খেয়ে তিনি নিজ ঘরে ঘুমিয়ে পড়েন। রাত ৯টার দিকে তাকে খাওয়ানোর জন্য ডাকা হয়। কিন্তু, তিনি কোনা সাড়াশব্দ করেননি। পরে পরিবারের সদস্যরা বুঝতে পারেন, ঘুমের মধ্যেই তিনি মারা গেছেন।

পরে রাতেই বিষয়টি কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে জানানো হয়। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসা কর্মকর্তার নেতৃত্বে একদল স্বাস্থ্যকর্মী রাত ১০টার দিকে মৃর্তিঙ্গা চা-বাগানে গিয়ে করোনা পরীক্ষার জন্য ওই নারীর শরীর থেকে নমুনা সংগ্রহ করে।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুল আলম ভূঁইয়া দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আপাতত ওই নারীর পরিবারের সদস্যদের লকডাউনে থাকতে বলা হয়েছে।’

Comments

The Daily Star  | English
HSC exams postponed

HSC exams postponed until August 1

The Higher Secondary Certificate (HSC) and equivalent exams have been postponed till August 1.

36m ago