পঞ্চগড়ে আরও ১ কয়েদিসহ দুজনের করোনা শনাক্ত

পঞ্চগড় জেলা কারাগারে আরও এক কয়েদিসহ নতুন করে দুজনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩ জনে।

পঞ্চগড় জেলা কারাগারে আরও এক কয়েদিসহ নতুন করে দুজনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩ জনে।

আজ সোমবার সকালে পঞ্চগড়ের সিভিল সার্জন মো. ফজলুর রহমান দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কারাগারে করোনা শনাক্ত হওয়া কয়েদিকে বিছিন্নভাবে রাখা হয়েছে। তার শরীরে কোনো উপসর্গ নেই এবং তিনি সম্পূর্ণ সুস্থ আছেন বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

এর আগে, গত ৫ মে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পঞ্চগড়ের আরও এক কয়েদির করোনা শনাক্ত হয়েছিল। এরপর ৭ মে ওই কারাগারের ৫৫ জন কয়েদির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল পাওয়া রিপোর্টে আরেক কয়েদির করোনা শনাক্তের তথ্য নিশ্চিত করা হয়েছে।

অন্যদিকে, দেবীগঞ্জ উপজেলার পামুলীতে করোনা শনাক্ত হওয়া ব্যক্তি ঢাকাফেরত ছিলেন। তাকে দেবীগঞ্জ উপজেলা শহরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রেখে তার শ্বশুর বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। গত ৬ মে ঢাকা থেকে পালিয়ে শ্বশুর বাড়িতে আসেন এবং সেখানে হোম কোয়ারেন্টিনে ছিলেন।

সিভিল সার্জন জানান, এ পর্যন্ত পঞ্চগড় জেলায় ৬৮১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তারমধ্যে রিপোর্ট পাওয়া গেছে ৫৮৪ জনের। এ জেলায় মোট ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago