পালিয়ে যাওয়া করোনা আক্রান্ত ব্যক্তি ফিরে এসেছেন

করোনা আক্রান্ত হওয়ার খবর পেয়ে মানিকগঞ্জে বাড়ি ছেড়ে পালানো সেই ব্যক্তি ফিরে এসেছেন। আজ মঙ্গলবার সকালে সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।
Manikganj_DS_Map
স্টার অনলাইন গ্রাফিক্স

করোনা আক্রান্ত হওয়ার খবর পেয়ে মানিকগঞ্জে বাড়ি ছেড়ে পালানো সেই ব্যক্তি ফিরে এসেছেন। আজ মঙ্গলবার সকালে সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আতঙ্কিত হয়ে তিনি ঢাকায় চলে গিয়েছিলেন। আজ সকালে ফিরে আসার পরে তাকে ১০০ শয্যা বিশিষ্ট কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

‘গত ৯ মে সর্দি ও জ্বর নিয়ে ঢাকা থেকে সাটুরিয়া উপজেলার বালিয়াটিতে বাড়িতে আসেন ৫৮ বছর বয়সী ওই ব্যক্তি। ঢাকার গাবতলী এলাকায় চা-বিস্কুটের দোকান আছে তার। ১০ মে তার নমুনা সংগ্রহ করে সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল আমরা জানতে পারি তিনি করোনায় আক্রান্ত’— বলেন আশরাফুল আলম।

তিনি আরও বলেন, ‘মোবাইল ফোনে তার আক্রান্ত হওয়ার বিষয়টি জানানো হয়। চিকিৎসাসেবা নিশ্চিত করতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. মামুন উর রশিদ ও সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মতিয়ার রহমান মিঞা তার বাড়িতে যান। সেখানে গিয়ে জানতে পারেন, আতঙ্কিত হয়ে তিনি পাশের গ্রামে এক আত্মীয়ের বাড়িতে পালিয়ে গেছেন। সেখানে গিয়েও তাকে পাওয়া না গেলে প্রযুক্তির সহায়তা নেওয়া হয়। সন্ধ্যায় জানা যায়, তিনি ঢাকার গাবতলীতে অবস্থান করছেন।’

‘আমি নিজে মোবাইল ফোনে তার সঙ্গে কথা বলি। করোনাভাইরাস ও আক্রান্ত হলে চিকিৎসা সংক্রান্ত ধারণা দেওয়ার পরে তিনি ফিরে আসতে রাজি হন। তার আসার খরচও দেওয়া হয়েছে। তার ওই আত্মীয়ের বাড়িও লোকডাউন করা হয়েছে। আক্রান্ত ব্যক্তির স্ত্রী ও আত্মীয়ের বাড়ির পাঁচ সদসস্যের নমুনা সংগ্রহ করা হবে’— বলেন আশরাফুল আলম।

আরও পড়ুন:

মানিকগঞ্জ থেকে পালানো করোনা রোগীকে খুঁজছে পুলিশ

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago