স্মিথকে মাত্র চার বলের মধ্যেই আউট করবেন শোয়েব!

৪৪ বছর বয়সী শোয়েবের এমন বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক হাস্যরসের জন্ম দিয়েছে।
smith and shoaib
ছবি: এএফপি (সম্পাদিত)

২২ গজে স্টিভ স্মিথ আর শোয়েব আখতারের মধ্যকার দ্বৈরথটা কেমন হতে পারত? উত্তরটা দিয়েছেন পাকিস্তানের সাবেক আগ্রাসী পেসার নিজেই। রসিকতা করে তিনি বলেছেন, বাউন্সার মেরে মাত্র চার বলের মধ্যে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যানকে আউট করার সামর্থ্য এখনও রাখেন তিনি!

জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি ছবি পোস্ট করে। সেখানে ২০ জন খেলোয়াড়কে দশটি জোড়ায় ভাগ করে উপস্থাপন করা হয়। প্রতি জোড়ায় ছিলেন এক জন বর্তমান ও এক জন সাবেক তারকা ক্রিকেটার। এরপর ক্রিকেটপ্রেমীদের কাছে প্রশ্ন রাখা হয়, কোন লড়াইটি তারা উপভোগ করতে চান।

তালিকায় একই জোড়াতে ছিলেন সময়ের অন্যতম সেরা ব্যাটার স্মিথ ও ক্রিকেট ইতিহাসের দ্রুততম পেসার শোয়েব। এ ছাড়া, মুখোমুখি অবস্থানে রাখা হয় ওয়াসিম আকরাম-এবি ডি ভিলিয়ার্স, বিরাট কোহলি-শেন ওয়ার্ন, শচীন টেন্ডুলকার-রশিদ খান, ব্রায়ান লারা-নেইল ওয়াগনার, কেন উইলিয়ামসন-মুত্তিয়া মুরালিধরনসহ আরও কয়েকজন বর্তমান ও সাবেক তারকাকে।

ওই টুইটের প্রত্যুত্তরে ২০১১ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসরে যাওয়া ডানহাতি পেসার শোয়েব লিখেছেন, টানা বাউন্সার দিয়ে তিনি ঘায়েল করবেন স্মিথকে, ‘এমনকি এখনও, টানা তিনটি মারাত্মক বাউন্সার দেওয়ার পর চতুর্থ বলে স্মিথকে বিদায় করতে পারব আমি। (অট্টহাসি)।’

৪৪ বছর বয়সী শোয়েবের এমন বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক হাস্যরসের জন্ম দিয়েছে। ক্রিকেটভক্তরা মেতেছেন মিম তৈরিতে। এমনকি ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসিও যোগ দিয়েছে তাতে। বাস্কেটবল কিংবদন্তি মাইকেল জর্ডানের ছবি ব্যবহার করে মিম বানিয়েছে তারা। শোয়েবকে ট্রল করতে সেটা পোস্ট করা হয়েছে আইসিসির টুইটার অ্যাকাউন্টেও।

Comments

The Daily Star  | English

The never-ending hostility against female students

What was intended to be a sanctuary for empowerment has morphed into a harrowing ordeal for many female students

16h ago