বিপণি বিতান খুলে দেওয়ার দাবিতে টাঙ্গাইলে ব্যবসায়ীদের মানববন্ধন

টাঙ্গাইলে স্বাস্থ্যবিধি মেনে বিপণি বিতান খোলার দাবিতে আজ বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল এবং মানববন্ধন করেছে টাঙ্গাইল জেলা শহরের দোকান মালিকরা।
টাঙ্গাইলে দোকানপাট খোলার অনুমতির দাবিতে ব্যবসায়ীদের মানববন্ধন। ছবি: সংগৃহীত

টাঙ্গাইলে স্বাস্থ্যবিধি মেনে বিপণি বিতান খোলার দাবিতে আজ বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল এবং মানববন্ধন করেছে টাঙ্গাইল জেলা শহরের দোকান মালিকরা।

শহরের পুরাতন আদালত রোড থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন তারা। দুপুরে পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করা হয়।

মানববন্ধনে শহরের মাহমুদুল হাসান কলেজ মার্কেট, টাঙ্গাইল প্লাজা, হীরা সুপার মার্কেট, রাজধানী মার্কেট, নিউ সমবায় মডার্ন সুপার মার্কেটসহ বিভিন্ন মার্কেটের দোকান মালিকরা অংশ নেন।

জেলা প্রশাসকের ফেসবুক পেইজে দেওয়া একটি পোস্টের মাধ্যমে ব্যবসায়ীদের জানান হয়, ব্যবসায়ী সমিতি সরকার প্রদত্ত শর্ত এবং স্বাস্থ্যবিধি মেনে চলার সব রকমের প্রস্তুতির জন্য সময় নিয়েছেন। প্রস্তুতি সম্পন্ন হলে মার্কেট খোলার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত হবে।

উল্লেখ্য, করোনা সংক্রমণ প্রতিরোধে গত ৭ এপ্রিল টাঙ্গাইল জেলাকে লকডাউন ঘোষণা করা হলে খাবার এবং ওষুধের দোকান ছাড়া সব শপিংমল এবং দোকানপাট বন্ধ হয়ে যায়।

সরকার গত ১০ মে থেকে দোকান খোলার অনুমতি দিলেও স্বাস্থ্যবিধির শর্ত না মানায় গতকাল বুধবার টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে বৃহস্পতিবার থেকে সকল ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, ঈদের মধ্যে জনসাধারণের সুবিধার্থে সামাজিক দূরত্ব নিশ্চিতসহ কয়েকটি শর্তে মার্কেট, বিপণিবিতানসহ দোকানপাট খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু গত চার দিন পরিদর্শনে দেখা গেছে, ক্রেতা ও বিক্রেতাদের ৯০ শতাংশই শর্তের বিষয়ে অবহেলা করছেন।

জনসাধারণের সার্বিক স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনা করে পুনরায় মার্কেট, বিপণি বিতান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে দোকান বন্ধের ঘোষণায় বিপাকে পড়েন দোকান মালিকরা। তারা জানান ঈদ উপলক্ষে দোকান খোলার সিদ্ধান্তে তারা নতুন করে দোকানে পণ্য তুলেছেন। এখন আবার দোকান বন্ধের সিদ্ধান্তে তাদের ক্ষতির মুখে পড়তে হচ্ছে।

Comments

The Daily Star  | English
Increased power tariffs to be effective from February, not March: Nasrul

Increased power tariffs to be effective from February, not March: Nasrul

Gazette notification regarding revised tariffs to be issued today, state minister says

1h ago