ঢাকার বাইরে ১১ হাসপাতালে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিল গ্রামীণ টেলিকম

ঢাকার বাইরে ৭ বিভাগীয় শহরে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে এমন ১১টি হাসপাতালে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী দিয়েছে গ্রামীণ টেলিকম।
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে গ্রামীণ টেলিকম স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিয়েছে। ছবি: সংগৃহীত

ঢাকার বাইরে ৭ বিভাগীয় শহরে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে এমন ১১টি হাসপাতালে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী দিয়েছে গ্রামীণ টেলিকম।

তাদের স্বাস্থ্যগত নিরাপত্তা বিবেচনায় ৫,৫০০টি পিপিই, ১৬ হাজার ৫০০ পিস কেএন-৯৫ মাস্ক, ১১ হাজার পিস হ্যান্ড গ্লাভস ও ৯৯০ পিস প্রোটেকটিভ গগলস্ বিতরণ করা হয়েছে।

আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

হাসপাতালগুলো হচ্ছে, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, বাংলাদেশ ইনিস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস চট্টগ্রাম, খুলনা মেডিকেল কলেজ ও হাসপাতাল, খুলনা ডায়াবেটিক হাসপাতাল, ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতাল, এসকে হাসপাতাল, ময়মনসিংহ, রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাল, রাজশাহী ইনফেকশাস হাসপাতাল, ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল, রংপুর, শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল, সিলেট এবং শের-ই-বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতাল বরিশাল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের সময় থেকেই গ্রামীণ টেলিকমের আর্থিক সহায়তায় গ্রামীণ ফেব্রিকস অ্যান্ড ফ্যাশনস্ চিকিৎসক ও নার্সসহ স্বাস্থ্যকর্মীদের স্বাস্থ্য সুরক্ষার পিপিই গাউন তৈরি করছে, যার সিংহভাগ দেশের বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্য সেবায় নিয়োজিত প্রতিষ্ঠানে সরবরাহ করা হচ্ছে।

একই সঙ্গে আমদানীকৃত কেএন-৯৫ মাস্ক, হ্যান্ড গ্লাভস ও প্রোটেকটিভ গগলস্ও করোনা চিকিৎসার জন্য নির্দিষ্ট হাসপাতালগুলোতে বিতরণের ব্যবস্থা নেওয়া হয়েছে।

করোনা সংকট দূর না হওয়া পর্যন্ত এই কর্মকাণ্ড অব্যাহত থাকবে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

 

 

Comments

The Daily Star  | English
Flooding in Sylhet region | More rains threaten to worsen situation

More rains threaten to worsen situation

More than one million marooned; BMD predict more heavy rainfall in 72 hours; water slightly recedes in main rivers

4h ago