যশোরাঞ্চলে ১০০ ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা

যশোরাঞ্চলে এখন পর্যন্ত ১০৭ জন করোনায় আক্রান্ত রোগীকে শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ। আজ রোববার যশোর জেলা সিভিল সার্জন শেখ আবু শাহীন এ তথ্য নিশ্চিত করেছেন।
Corona BD.jpg
প্রতীকী ছবি। সংগৃহীত

যশোরাঞ্চলে এখন পর্যন্ত ১০৭ জন করোনায় আক্রান্ত রোগীকে শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ। আজ রোববার যশোর জেলা সিভিল সার্জন শেখ আবু শাহীন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, ‘গতকাল নতুন করে ১৭ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১০৭ জনে দাঁড়িয়েছে।’ 

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের সূত্র জানায়, গতকাল যশোর জেলার ৩৯টি নমুনা পরীক্ষা করে ১৭ জন আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। চুয়াডাঙ্গার ১০৩ নমুনা পরীক্ষায় ৩৮ জন ও ঝিনাইদহের তিন জনের নমুনা পরীক্ষা করে এক জনের কোভিড-১৯ পজিটিভ পাওয়া যায়।

আক্রান্ত ছয় জন ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। তাদের একজন ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (এমটিইপিআই) শরাফাৎ হোসেন। গত ২৩ এপ্রিল করোনা সংক্রমণের উপসর্গ দেখা দেয় তার। নমুনা পরীক্ষা শেষে ২৫ এপ্রিল জানা যায়, তিনি করোনায় আক্রান্ত। ১৪ দিনের আইসোলশনে রাখার পরে ৮ ও ৯ মে দুই বার তার নমুনা পরীক্ষা করা হয়। করোনা নেগেটিভ আসায় ১২ মে তাকে সম্পূর্ণ সুস্থ ঘোষণা করা হয়। এ সময় ঘোপ বাবলাতলা এলাকায় তার বাড়ি লকডাউন এবং পরিবারের সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়।

যশোর জেলা সিভিল সার্জন শেখ আবু শাহীন বলেন, করোনা মানেই মৃত্যু নয়। সঠিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা জয় করা সম্ভব। পরিবার, আত্মীয়-স্বজন, বন্ধ-বান্ধবের সহযোগিতা ও সঠিক চিকিৎসা পেলে মানুষ দ্রুত সেরে ওঠে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

7h ago