গোপালগঞ্জে আরও ২০ জনের করোনা শনাক্ত, ১৫০ বাড়ি লকডাউন

গোপালগঞ্জে নতুন করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০৫ জনে।

গোপালগঞ্জে নতুন করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০৫ জনে।

আজ মঙ্গলবার দুপুরে গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এ সব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, নতুন শনাক্ত ২০ জনের মধ্যে কোটালীপাড়ায় ১১ জন, কাশিয়ানীতে পাঁচ জন, মুকসুদপুর উপজেলায় তিন জন ও টুঙ্গিপাড়ায় একজন রয়েছেন।

তিনি আরও জানান, জেলায় এ পর্যন্ত ৪৪ জন সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লেও, বাকি ৬১ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও জেনারেল  হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন। 

করোনা শনাক্ত হওয়ায় উপজেলা প্রশাসন কাশিয়ানীর ওড়াকান্দি ইউনিয়নে ১৫০টি বাড়ি লকডাউন করেছে বলেও জানান তিনি।

জানা যায়, উপজেলার খাগড়াবাড়িয়া গ্রামের এক ব্যক্তি গত শনিবার করোনা পরীক্ষার জন্য কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়ে  আসেন। পরে ১৭ মে তিনি প্রশাসনকে না জানিয়ে মৃত ভাইয়ের মিলাদ অনুষ্ঠানের আয়োজন করেন।

ওই রাতে উপজেলা  স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. কাইয়ূম তালুকদার তার করোনা পজিটিভের বিষয়টি নিশ্চিত করেন।

এ ঘটনায় আজ মঙ্গলবার সকালে কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাব্বির আহমেদ করোনায় আক্রান্ত ব্যক্তির বাড়িতে যান। মিলাদের তবারক পাওয়া ১৫০ বাড়ি লকডাউনের ঘোষণা দেন তিনি।

যোগাযোগ করা হলে ইউএনও সাব্বির আহমেদ বলেন, করোনায় আক্রান্ত ব্যক্তির ভাই গত ১৪ মে ঢাকায় মারা যান। তাকে খাগবাড়িয়া গ্রামের বাড়িতে এনে দাফন করা হয়।

তিনি জানান, এলাকার মসজিদের মাইকে লকডাউনের বিষয়ে জানানো হয়েছে।  

Comments

The Daily Star  | English

JS passes Speedy Trial Bill amid protest of opposition

With the passing of the bill, the law becomes permanent; JP MPs say it may become a tool to oppress the opposition

51m ago