কুমিল্লায় এক গ্রামের ২৪ জনসহ ৪৫ জনের করোনা শনাক্ত

কুমিল্লার মুরাদনগর উপজেলার উত্তর ত্রিশ গ্রামের ২৪ জনসহ জেলায় নতুন করে ৪৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলার ১৭টি উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫২ জনে।

কুমিল্লার মুরাদনগর উপজেলার উত্তর ত্রিশ গ্রামের ২৪ জনসহ জেলায় নতুন করে ৪৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলার ১৭টি উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫২ জনে।  

জেলা সিভিল সার্জন মো. নেয়াতুজ্জামান আজ মঙ্গলবার বিকেলে দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, নতুন শনাক্তদের মধ্যে মুরাদনগর উপজেলাতেই রয়েছেন ৩১ জন। তাদের মধ্যে উত্তর ত্রিশ গ্রামের ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া আজ মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুই স্বাস্থ্যকর্মী, দুইটি ওষুধের দোকানের চার কর্মচারী ও ঢাকাফেরত এক পুলিশ সদস্যের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়াও কুমিল্লা সদর হাসপাতালের এক নারী পরিচ্ছন্নতাকর্মীসহ তিন জন, চান্দিনায় দুজন, তিতাস উপজেলায় দুজন, বুড়িচং, দেবীদ্বার, দাউদকান্দি, ব্রাহ্মণপাড়া, মনোহরগঞ্জ, আদর্শ সদর উপজেলার একজন করে ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন একজনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন।

যোগাযোগ করা হলে ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন বলেন, কুমিল্লায় গত ৯ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত প্রথম ১৯ দিনে করোনা শনাক্ত হয় ৫২ জনের। আর ২৯ এপ্রিল থেকে আজ ১৯ মে পর্যন্ত ২১ দিনে শনাক্ত হলো ৩০০ জন।

তিনি জানান, জেলায় আক্রান্ত ৩৫২ জনের মধ্যে দেবীদ্বারে ১১০, মুরাদনগরে ৬৮, সিটি করপোরেশনে ২৭, লাকসামে ২২, চান্দিনায় ১৯, তিতাসে ১৪, দাউদকান্দিতে ১৬, বরুড়ায় ১০, বুড়িচংয়ে ১১, আদর্শ সদর উপজেলায় ৯, ব্রাহ্মণপাড়ায় ৮, নাঙ্গলকোটে ১১, মনোহরগঞ্জে ৭, হোমনা ও সদর দক্ষিণে ৪ জন করে, লালমাইয়ে ৩, মেঘনা ও চৌদ্দগ্রামে ২ জন করে এবং কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি আরও জানান, কুমিল্লার মুরাদনগরে কয়েকদিন আগে মারা যাওয়া কোম্পানীগঞ্জের একজনের আজ করোনা শনাক্ত হয়েছে। তিনিসহ জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪ জন আর সুস্থ হয়েছেন ৬০ জন।

এ দিকে, করোনা উপসর্গ নিয়ে কুমিল্লার নাঙ্গলকোটে দুই জন ও মুরাদনগর উপজেলায় ৭০ বছর বয়সী একজন মারা গেছেন।

যোগাযোগ করা হলে মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ জানান, মৃত ব্যক্তির সংস্পর্শে আসা লোকদের আইসোলেশনে রাখা হয়েছে। করোনা পরীক্ষার জন্য তার নমুনাও সংগ্রহ করা হয়েছে বলে তিনি জানান।

নাঙ্গলকোটে গতকাল সোমবার রাতে উপজেলার মালিপাড়া এলাকায় এক ব্যক্তি (৫০) ও পুজকরা এলাকায় এক যুবক (২৫) করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

নাঙ্গলকোটের উপজেলা নির্বাহী কর্মকর্তা লামিয়া সাইফুল জানান, মৃতদের পরিবারের লোকজনকে বাড়িতে অবস্থান করতে বলা হয়েছে। করোনা পরীক্ষার জন্য উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদের নমুনা সংগ্রহ করছে বলেও তিনি জানান।

Comments

The Daily Star  | English

Israeli occupation 'affront to justice'

Arab states tell UN court; UN voices alarm as Israel says preparing for Rafah invasion

21m ago