ঠাকুরগাঁওয়ে ঢাকাফেরত আরও ৩ জনের করোনা শনাক্ত

ঠাকুরগাঁওয়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও তিন জনকে শনাক্ত করা হয়েছে। তারা তিন জনই ঢাকা থেকে সেখানে গিয়েছেন। এ নিয়ে জেলায় শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪৩ জনে দাঁড়িয়েছে।

ঠাকুরগাঁওয়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও তিন জনকে শনাক্ত করা হয়েছে। তারা তিন জনই ঢাকা থেকে সেখানে গিয়েছেন। এ নিয়ে জেলায় শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪৩ জনে দাঁড়িয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে জেলা সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান সরকার দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, তিন জনের মধ্যে একজন আনসার সদস্য ও অন্য দুই জনের একজন পুরুষ ও অপরজন নারী পোশাকশ্রমিক।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গত ১৬ মে বালিয়াডাঙ্গী উপজেলার ১৯ বছর বয়সী এক নারী পোশাকশ্রমিক ঢাকা থেকে ধনতলা ইউনিয়নের নিজ বাড়িতে আসেন। তখন থেকে তাকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। একই দিনে পীরগঞ্জ উপজেলায় ৩২ বছর বয়সী এক আনসার সদস্য ঢাকার মিরপুর থেকে উপজেলার কোষারানীগঞ্জে নিজ বাড়িতে আসেন। পরে তাকে সবুজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়। গত ১৩ মে ২০ বছর বয়সী অপর এক তরুণ পোশাকশ্রমিক ঢাকা থেকে নিজ বাড়ি রানীশংকৈল উপজেলার চেংবাড়ি গ্রামে আসে। তখন থেকে তাকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিল।

গত ১৭ মে তাদের সবার নমুনা সংগ্রহ করে ১৮ মে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গতকাল সন্ধ্যায় পাওয়া রিপোর্টে তিন জনের করোনা পজিটিভ আসে।

স্বাস্থ্য বিভাগ জানায়, পীরগঞ্জে ও রানীশংকৈলে শনাক্তদের নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা আইসোলেশন ইউনিটে নেওয়া হয়েছে। বালিয়াডাঙ্গী উপজেলার নারী পোশাকশ্রমিককে নিজ বাসায় আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, জেলা থেকে এখন পর্যন্ত মোট ১ হাজার ১৭০ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এ পর্যন্ত পাওয়া রিপোর্টে ৪৩ জনের ফল পজিটিভ এসেছে। এর মধ্যে ২১ জনকে সুস্থ ঘোষণা করে ছাড়পত্র দেওয়া হয়েছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

Comments

The Daily Star  | English

Quota protest updates: RU students break out of dorms 'locked by BCL'; start procession

Several thousand students of Rajshahi University (RU) brought out a protest procession inside the campus, breaking locks at their dormitories

3h ago