তামিমের ফেসবুক লাইভের শেষ পর্বে থাকছেন না সাকিব

শেষ পর্বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পাঁচ অভিজ্ঞ তারকা অর্থাৎ ‘পঞ্চপাণ্ডব’কে একসঙ্গে দর্শকদের সামনে হাজির করার পরিকল্পনা ছিল তামিমের।
Tamim Iqbal and shakib al hasan
ছবি: এএফপি

বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের ফেসবুক লাইভের শেষ পর্বে থাকছেন না সাকিব আল হাসান। ব্যক্তিগত কারণ দেখিয়ে অংশ নিচ্ছেন না এই বাঁহাতি তারকা অলরাউন্ডার। তবে ‘পঞ্চপাণ্ডব’-এর বাকি সদস্যরা অর্থাৎ মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ হাজির হবেন।

করোনাভাইরাসের কারণে সৃষ্ট অচলাবস্থার মধ্যে দেশের ক্রিকেটপ্রেমীদের বিনোদন দিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গত কয়েকদিন ধরে লাইভ শো করছেন তামিম। দেশ-বিদেশের বর্তমান ও সাবেক ক্রিকেট তারকারা সেখানে অতিথি হিসেবে অংশ নিচ্ছেন।

আর একটি মাত্র শো করে তুমুল জনপ্রিয়তা পাওয়া এই আয়োজনের ইতি টানতে যাচ্ছেন দেশসেরা ওপেনার তামিম। শেষ পর্বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পাঁচ অভিজ্ঞ তারকা অর্থাৎ ‘পঞ্চপাণ্ডব’কে একসঙ্গে দর্শকদের সামনে হাজির করার পরিকল্পনা ছিল তার। কিন্তু জুয়াড়ির প্রস্তাব গোপন করে আইসিসির নিষেধাজ্ঞা পাওয়া সাকিব যুক্ত হতে পারছেন না।

বৃহস্পতিবার (২১ মে) নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ছিলেন  তামিমের অতিথি। দুজনের আধাঘণ্টাব্যাপী আড্ডায় উঠে আসে ক্রিকেট ও ক্রিকেটের বাইরের বিবিধ বিষয়। এরপর তামিমের কণ্ঠে শোনা গেল বিদায়ের সুর, ‘একটু বলতে খারাপও লাগছে। কারণ, যতদিন এই শো করেছি, আমি খুবই উপভোগ করেছি। আমাদের শেষ পর্ব হবে (আগামী) শনিবার।’

সাকিবের না থাকার বিষয়টি নিশ্চিত করে তামিম বলেন, ‘একটা বিষয় পরিষ্কার করতে চাই। কারণ, অনেকেই আমাকে জিজ্ঞেস করেছেন যে সাকিব কবে আসবে। আমি তার সঙ্গে ১০-১২ দিন আগে যোগাযোগ করেছিলাম। শেষ শো যেটা আমরা করতে যাচ্ছি, চেয়েছিলাম আমরা পাঁচজন মিলে করব। এটাই আমার সবচেয়ে বড় ইচ্ছা ছিল। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে ব্যক্তিগত কোনো কারণে সে (সাকিব) আমাদের সঙ্গে যুক্ত হতে পারছে না।’

মাশরাফি, মুশফিক ও মাহমুদউল্লাহ আগেও এককভাবে অংশ নিয়েছিলেন লাইভ শোতে। তামিম জানান, শেষ পর্বে তিনিসহ চারজনকে দেখা যাবে একত্রে, ‘(পঞ্চপাণ্ডবের) বাকি তিনজনের কাছে আমি কৃতজ্ঞ, যারা আসতে রাজি হয়েছেন।’

আগামী শনিবার (২৩ মে) রাত ১০টা ৩০ মিনিটে তামিমের স্বীকৃত ফেসবুক পেজে শুরু হবে লাইভের শেষ শো।

Comments

The Daily Star  | English
62% young women not in employment, education

62% young women not in employment, education

Three out of five young women in Bangladesh were considered NEETs (not in employment, education, or training) in 2022, a waste of the workforce in a country looking to thrive riding on the demographic dividend, official figures showed.

8h ago