পাকিস্তানে বিমান বিধ্বস্ত: ৩৭ জনের মৃত্যু নিশ্চিত, উদ্ধার ৩

পাকিস্তানের করাচিতে উড়োজাহাজ দুর্ঘটনায় এখন পর্যন্ত ৩৭ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ। দুর্ঘটনাস্থল থেকে তিন জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।
Pakistan Plane-2.jpg
বিধ্বস্ত উড়োজাহাজের ধ্বংসাবশেষ। ছবি: রয়টার্স

পাকিস্তানের করাচিতে উড়োজাহাজ দুর্ঘটনায় এখন পর্যন্ত ৩৭ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ। দুর্ঘটনাস্থল থেকে তিন জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

দেশটির সংবাদমাধ্যম ডন জানায়, নিহত ৩৭ জন ওই উড়োজাহাজের আরোহী ছিলেন, নাকি আবাসিক এলাকার বাসিন্দা এ ব্যাপারে স্বাস্থ্য কর্তৃপক্ষ এখনো নিশ্চিত নয়। উদ্ধারকৃতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আজ শুক্রবার বিকালে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের একটু আগে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) ফ্লাইট ৮৩০৩ একটি আবাসিক এলাকায় ভেঙে পড়ে। এতে বিমানবন্দরের কাছে মডেল কলোনির অন্তত চারটি বাড়ি বিধ্বস্ত হওয়ার তথ্য পাওয়া গেছে।

এর আগে, পিআইএর পক্ষ থেকে ওই উড়োজাহাজে থাকা যাত্রীসংখ্যা ৯০ বলা হলেও মুখপাত্র আবদুল হাফিজ জানান, উড়োজাহাজটিতে আট জন ক্রু ও ৯১ জন যাত্রী ছিলেন। লাহোর থেকে করাচির উদ্দেশে বিমানটি রওনা হয়েছিল।

ঘটনাস্থলে পাকিস্তান সেনাবাহিনীর হেলিকপ্টার দলের উদ্ধার অভিযান চলছে। দুর্ঘটনায় আহতদের চিকিৎসার জন্য করাচির সব বড় হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করেছে দেশটির স্বাস্থ্য ও জনকল্যাণ মন্ত্রণালয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ৭ ডিসেম্বর পিআইএ’র ফ্লাইট পিকে-৬৬১ চিত্রাল থেকে ইসলামাবাদ যাওয়ার সময় ৪৮ জন আরোহী নিয়ে একইভাবে বিধ্বস্ত হয়। ওই দুর্ঘটনায় ক্রু ও যাত্রীদের সবাই নিহত হয়েছিলেন।

Comments

The Daily Star  | English
Bangladesh lacking in remittance earning compared to four South Asian countries

Remittance hits eight-month high

In February, migrants sent home $2.16 billion, up 39% year-on-year

18m ago