'চার খেলোয়াড় দিয়ে' পগবাকে চায় রিয়াল

রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করার পর থেকেই ম্যানচেস্টার ইউনাইটেডের ফরাসি মিডফিল্ডার পল পগবার প্রতি নজর স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের। গত মৌসুমে তাকে পেতে নানা প্রস্তাব দিয়েছিল দলটি। কিন্তু দরদাম নিয়ে বনিবনা না হওয়ায় এ চুক্তি সম্ভব হয়নি। সম্প্রতি আবারো তাকে পেতে চেষ্টা চালাচ্ছে স্প্যানিশ জায়ান্টরা। তবে বিনিময় প্রথায়। পগবাকে পেতে রিয়াল তাদের চার খেলোয়াড় রাজি বলে সংবাদ প্রকাশ করেছে ইংলিশ গণমাধ্যম দ্য সান।

রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করার পর থেকেই ম্যানচেস্টার ইউনাইটেডের ফরাসি মিডফিল্ডার পল পগবার প্রতি নজর স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের। গত মৌসুমেও তাকে পেতে নানা প্রস্তাব দিয়েছিল দলটি। কিন্তু দরদাম নিয়ে বনিবনা না হওয়ায় এ চুক্তি সম্ভব হয়নি। সম্প্রতি আবারো তাকে পেতে চেষ্টা চালাচ্ছে স্প্যানিশ জায়ান্টরা। এবার বিনিময় প্রথায়। পগবাকে পেতে রিয়াল তাদের চার খেলোয়াড় রাজি বলে সংবাদ প্রকাশ করেছে ইংলিশ গণমাধ্যম দ্য সান।

করোনাভাইরাসের কারণে বর্তমানে বন্ধ রয়েছে বিশ্বের প্রায় সব লিগই। যে কারণে বড় অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন হচ্ছে ক্লাবগুলো। বড় অঙ্কের টাকা খরচ করে খেলোয়াড় ক্রয় করা অনেক কঠিন হয়ে দাঁড়িয়েছে। এমনকি রিয়াল মাদ্রিদের মতো ধনী ক্লাবের ক্ষেত্রেও। তাই সরাসরি অর্থ খরচ না করে দলের চার খেলোয়াড় -মার্তিন ওদেগার্দ, লুকাস ভাজকেজ, হামেস রদ্রিগেজ ও ব্রাহিম দিয়েজকে দিয়ে ২৭ বছর বয়সী পগবাকে চায় রিয়াল। দ্য সানের সংবাদ এমনই।

সিনিয়র লেভেলে ম্যানইউর হয়েই ক্যারিয়ার শুরু করেছিলেন পগবা। দুই মৌসুম থাকার পর তৎকালীন কোচ আলেক্স ফার্গুসনের সঙ্গে দ্বন্দ্বের কারণে ২০১২ সালে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন তিনি। এরপর ২০১৬ সালের গ্রীষ্মে রেকর্ড ৮৯ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে জুভেন্টাস ছেড়ে আবার ইউনাইটেডে ফিরে আসেন পগবা। ফিরেও কোচ হোসে মরিনহোর সঙ্গে সম্পর্কটা ভালো যায়নি এ ফরাসীর।  তবে বর্তমান কোচ ওলে গানার সুলশারের অধীনে এখনও সেভাবে খেলার সুযোগই মিলেনি তার।

এদিকে, বেশ কিছু ইংলিশ গণমাধ্যমের সংবাদ, পগবাকে বিক্রি করে তহবিল বাড়াতে চায় ইউনাইটেড। যাতে বরুসিয়া ডর্টমুন্ডের উইঙ্গার জর্ডান সাঞ্চোকে কিনতে পারে তারা। এছাড়া তাদের নজরে আছেন এস্টন ভিলার মিডফিল্ডার জ্যাক গ্রিয়েলিশও। ইউনাইটেড বস সুলশার অবশ্য ব্রুনো ফার্নান্দেজের সঙ্গে পগবার জুটি গড়তে চাইছেন। কদিন আগে এমন ইচ্ছার কথা জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, ইনজুরির কারণে গত সেপ্টেম্বর থেকে মাঠের বাইরে আছেন পগবা। সম্প্রতি অবশ্য ইনজুরি কাটিয়ে উঠেছেন তিনি। ফলে আগামী মাসে প্রিমিয়ার লিগ ফের শুরু হলে এ জুটিকে মাঠে দেখা যেতে পারে।

Comments

The Daily Star  | English

In a first, diesel to be pumped thru deep sea pipeline

After a long wait, diesel transportation is going to start through the first-ever undersea fuel pipeline

1h ago