মুক্তিযোদ্ধা মজেস চিসিম রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত

মৌলভীবাজারের শ্রীমঙ্গল সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইস্পাহানী জেরিন চা বাগানের অবসরপ্রাপ্ত চা শ্রমিক বীর মুক্তিযোদ্ধা মুজেস চিসিমকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়েছে। গতকাল বুধবার বার্ধক্যজনিত কারণে তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৬৫ বছর।
ছবি: সংগৃহীত

মৌলভীবাজারের শ্রীমঙ্গল সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইস্পাহানী জেরিন চা বাগানের অবসরপ্রাপ্ত চা শ্রমিক বীর মুক্তিযোদ্ধা মজেস চিসিমকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়েছে। গতকাল বুধবার বার্ধক্যজনিত কারণে তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৬৫ বছর।

আজ বৃহস্পতিবার দুপুরে তাকে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  নজরুল ইসলামের নেতৃত্বে গার্ড অব অনার প্রদান করা হয়। শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুস ছালেক, অফিসার ইনচার্জ তদন্ত সোহেল রানা ও জেলা পুলিশের একটি চৌকস দল তাকে রাষ্ট্রীয় শ্রদ্ধা জানান। এ সময় আরও উপস্থিত ছিলেন ৩নং সদর ইউপি চেয়ারম্যান ভানুলাল রায়, জেরিন চা বাগানের ডিজিএম মো. সেলিম রেজা, ইউপি সদস্য বিশ্বজিত দেববর্মা, জেরিন চা বাগান পঞ্চায়েত সভাপতি নিতাই গোয়ালা, পঞ্চায়েত সদস্য স্মৃতি মানখিন প্রমুখ।              

মজেস চিসিম ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালে দেশের পক্ষে সম্মুখ সমরে অংশ নেন।  তিনি দীর্ঘদিন যাবত দেশের শীর্ষ চা উৎপাদনকারী প্রতিষ্ঠান ইস্পাহানি কোম্পানির শ্রীমঙ্গলের জেরিন চা বাগানে কর্মরত ছিলেন।

তার মৃত্যুতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ শ্রীমঙ্গল কমান্ড, মুক্তিযোদ্ধা সন্তান শ্রীমঙ্গল ইউনিটের নেতৃবৃন্দ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

Comments