১৭ জুন ‘ফের মাঠে গড়াচ্ছে’ ইংলিশ প্রিমিয়ার লিগ

আগামী ১৭ জুন থেকে আসরটি ফের শুরু করতে প্রাথমিকভাবে সম্মত হয়েছে লিগ কর্তৃপক্ষ ও ক্লাবগুলো।
liverpool
ছবি: এএফপি

ইংলিশ প্রিমিয়ার লিগ ফের মাঠে গড়ানোর বিষয়ে আশার আলো দেখতে পাওয়া যাচ্ছে। ফুটবলারদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা প্রস্তুত থাকার শর্তে খেলা চালুর একটি সম্ভাব্য তারিখও দিয়েছে লিগ কর্তৃপক্ষ। আগামী ১৭ জুন থেকে আসরটি ফের শুরু হতে পারে বলে জানিয়েছে তারা।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বৃহস্পতিবার প্রিমিয়ার লিগের ২০টি ক্লাবের সবগুলোর সঙ্গে বৈঠকে বসেছিল লিগ কর্তৃপক্ষ। আলাপ-আলোচনা শেষে প্রিমিয়ার লিগের প্রধান নির্বাহী রিচার্ড মাস্টার্স বলেছেন, ‘আমরা আগামী ১৭ জুন (বুধবার) প্রিমিয়ার লিগ পুনরায় শুরু করতে প্রাথমিকভাবে সম্মত হয়েছি। তবে যতক্ষণ পর্যন্ত আমরা প্রয়োজনীয় সমস্ত সুরক্ষা ব্যবস্থার শর্তগুলো পূরণ না করছি, ততক্ষণ পর্যন্ত এই তারিখটি নিয়ে নিশ্চয়তা দেওয়া যায় না। কারণ, সকল অংশগ্রহণকারী ও সমর্থকদের স্বাস্থ্য ও কল্যাণকে আমরা অগ্রাধিকার দেই।’

২০১৯-২০ মৌসুম ফের চালু হওয়ার দিনে মুখোমুখি হবে অ্যাস্টন ভিলা-শেফিল্ড ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি-আর্সেনাল। কারণ, এই চার দল বাদে বাকিরা ২৯টি করে ম্যাচ খেলেছে। এরপর ১৯-২১ জুনের মধ্যে অনুষ্ঠিত হবে ৩০তম রাউন্ডের সবগুলো ম্যাচ। স্বাভাবিকভাবেই মৌসুমের বাকি সময়টাতে দর্শকশূন্য মাঠে খেলা হবে।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে গেল ১৩ মার্চ থেকে স্থগিত হয়ে আছে প্রিমিয়ার লিগ। তবে পরিস্থিতির উন্নতি হওয়ায় আসর মাঠে ফেরানোর লক্ষ্যে গেল সপ্তাহ থেকে দূরত্ব বজায় রেখে ছোট ছোট দলে ভাগ হয়ে অনুশীলন শুরু করেছে ক্লাবগুলো। গেল বুধবার আরও এক ধাপ এগিয়েছে প্রস্তুতি পর্ব। ট্যাকলিংসহ পরস্পরের সংস্পর্শে এসে বড় দলে অনুশীলন করতে একমত হয়েছে ক্লাবগুলো। পরবর্তী ধাপে রয়েছে পুরোদমে অনুশীলন।

লিগ বন্ধ হওয়ার আগ পর্যন্ত শীর্ষে থাকা লিভারপুল নিকটতম প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির চেয়ে ২৫ পয়েন্টের ব্যবধানে এগিয়ে আছে। ১৯৯০ সালের পর প্রথমবারের মতো ইংল্যান্ডের পেশাদার ফুটবলের সর্বোচ্চ আসরের শিরোপা জয়ের দ্বারপ্রান্তে রয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

Comments

The Daily Star  | English
Land Minister Saifuzzaman Chowdhury

Ex-land minister admits to having properties abroad

Former land minister Saifuzzaman Chowdhury admitted today to having businesses and assets abroad but denied any involvement in corrupt practices related to acquiring those properties

4h ago