শীর্ষ খবর

বরিশাল বিভাগে করোনা আক্রান্ত ৪৫৮, মৃত্যু ১০

বরিশাল বিভাগের ছয় জেলায় এ পর্যন্ত মোট ৪৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ১৩৪ জন এবং মৃত্যু হয়েছে মোট ১০ জনের। স্বাস্থ্য বিভাগ এসব তথ্য নিশ্চিত করেছে।
প্রতীকী ছবি। (সংগৃহীত)

বরিশাল বিভাগের ছয় জেলায় এ পর্যন্ত মোট ৪৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ১৩৪ জন এবং মৃত্যু হয়েছে মোট ১০ জনের। স্বাস্থ্য বিভাগ এসব তথ্য নিশ্চিত করেছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠি ছাড়া চার জেলায় ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ১৩ হাজার ৯০৯ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। এরমধ্য হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১৩ হাজার ৫৩ জনকে। আর ১০ হাজার ৮৫৬ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বর্তমানে এ বিভাগে হাসপাতালে আছেন (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে ৮৫৬ জন। এ পর্যন্ত ৭৪৯ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভাগের অন্যান্য সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা প্রাপ্ত রোগীর সংখ্যা ৫২৬ জন। এরমধ্যে ২৮৫ জনকে ছাড়পত্রও দেওয়া হয়েছে বলে জানান পরিচালক ডা. বাকির হোসেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ২০৮ জন, পটুয়াখালীতে ৪৭, ভোলায় ৪২, পিরোজপুরে ৬৩, বরগুনায় ৫৪ ও ঝালকাঠিতে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ বিভাগে ১৩৪ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। গতকাল ভোলার লালমোহন উপজেলায় চরভুটা এলাকায় এক ব্যক্তি করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে বিভাগে এ পর্যন্ত মোট ১০ জন ব্যক্তির করোনায় মৃত্যু হয়েছে বলে জানান তিনি।

মোট মৃত্যুর মধ্যে পটুয়াখালী জেলার সদর উপজেলা, মির্জাগঞ্জ ও দুমকিতে এক জন করে মোট তিনজন, বরগুনা জেলার আমতলী ও বেতাগীতে এক জন করে মোট দুই জন, ঝালকাঠির নলছিটি ও কাঁঠালিয়াতে এক জন করে মোট দুই জন, বরিশালের মুলাদীতে এক জন, পিরোজপুরের নাজিরপুরে এক জন ও ভোলার লালমোহনে এক জন আছেন।

Comments

The Daily Star  | English

All animal waste cleared in Dhaka south in 10 hrs: DSCC

Dhaka South City Corporation (DSCC) has claimed that 100 percent sacrificial animal waste has been disposed of within approximately 10 hours

2h ago